• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

বৃষ্টির দিনে ঢাকার আশেপাশে যেখানে যাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০১:৪৫ পিএম
বৃষ্টির দিনে ঢাকার আশেপাশে যেখানে যাবেন
ছবি: জল কাচারির ফেসবুক পেইজ

পুরো সপ্তাহ জুরে অনেক ব্যস্ততা শেষে ছুটির ‍দিনটা অনেকেই প্রিয়জনকে সঙ্গে বেড়াতে যেতে চান। কিন্তু ছুটির দিনে যদি বৃষ্টি থাকে তখনই মন খারাপ হয়ে যায়। ঘর বন্দি অবস্থায় দিন কাটান। তবে যারা বৃষ্টি উপভোগ করেন তারা এমনই জায়গা খুঁজে বেড়ান যাতে করে বৃষ্টিকে উপভোগ করা যায়। তবে সময়ের কথাও মাথায় রাখার দরকার হয়। কারণ ছুটি তো একদিন কিংবা দুইদিন। তাই একদিনের ছুটিতে বৃষ্টিকে যারা উপভোগ করতে চান তারা যেতে পারেন ঢাকা থেকে খুব কাছে জল কাচারি-ধলেশ্বরীতে।

ছবি: জল কাচারির ফেসবুক পেইজ

নদীর পারে বসে নদীর পানিতে টুপটুপ করে বৃষ্টি পড়ার দৃশ্য দেখতে ঢাকাবাসীকে খুব বেশি দূরে যেতে হবে না। খুব কাছে কেরানীগঞ্জেই এর অবস্থান। বছিলা থেকে গাড়ি করে ঘন্টাখানেক দুরুত্ব পার হলেই দেখা মিলবে ধলেশ্বরী নদীর পাড় ঘেঁষে কাঠের তৈরী সানডেক আর পাশেই কাঠ ও টিনের রঙিন বাংলো। নাম জল কাচারি-ধলেশ্বরী। ধলেশ্বরীর বুকেই গড়ে উঠেছে চোখ ও মনের বিশ্রামের জায়গা ‘জল কাচারি-ধলেশ্বরী’।

ছবি: জল কাচারির ফেসবুক পেইজ

যাদের টিনের চালে বৃষ্টি পড়ার শব্দ উপভোগ করতে চান তাদের জন্যও এইটা ভালো জায়গা। কারণ এখানে নদীর ওপরে এক মাচা আছে যেখানে শুয়ে-বসে টিনের চালে বৃষ্টির শব্দ শুনে একটা দিন কাটিয়ে দিতে পারবেন। চাইলে রাতেও থাকতে পারবেন এখানে।  

ছবি: জল কাচারির ফেসবুক পেইজ

সুযোগ সুবিধা
জল কাচারি-ধলেশ্বরীতে রয়েছে দুই ধরনের প্যাকেজ। সারা দিনের জন্য ঘুরতে চাইলে জনপ্রতি পড়বে ১ হাজার ৫০০ টাকা। সকাল আটটা থেকে সূর্যাস্ত সময়ে সকালের নাশতা, দুপুরের খাবার ও বিকেলের হালকা নাশতা থাকবে। সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত থাকতে চাইলে গুনতে হবে ১ হাজার ৮০০ টাকা। সেখানে রয়েছে সন্ধ্যার নাশতা, রাতের খাবার ও পরদিন সকালের নাশতা।

ছবি: জল কাচারির ফেসবুক পেইজ

বন্ধুদের গ্রুপ অথবা সপরিবারে উপভোগের জন্য এটি এক দারুণ জায়গা। তবে যাওয়ার আগে ফোন করে যেতে হবে।

Link copied!