• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফ্রাইলিংক-স্মিথ ঝড়ে লড়াকু সংগ্রহ নামিবিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ১১:৩৯ এএম
ফ্রাইলিংক-স্মিথ ঝড়ে লড়াকু সংগ্রহ নামিবিয়ার

অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। জিলং শহরে টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম দিনের প্রথম ম্যাচে রবিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টায় মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও নামিবিয়া। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান করেছে নামিবিয়া।

ম্যাচে টস জিতে লঙ্কানরা ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ইনিংসের শুরুতে মাত্র ৬ রানে মাইকেল ফন লিংগেনকে হারায় নামিবিয়া। ইনিংসের ১৬ রানে আরেক ওপেনার ডিভান লা ককও ফেরত যান। দলীয় ৩৫ রানে নিকোল লফটি ইটন ২০ রানে উইকেট খুঁইয়ে আসেন।

স্টিফেন বার্ড ও অধিনায়ক জেরার্ড এরাসমাস জুটি দলকে বড় ইনিংসের পথে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে দলের ৭৬ রানে অধিনায়ক ২০ রানে আউট হন। বার্ডও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি।

ডেভিড ওয়াইজ থিতু হওয়ার আগেই শূন্য রানে আউট হন। এরপরই শুরু হয় ইয়ান ফ্রাইলিংক ও জোহানেস জোনাথন (জেজে) স্মিথ ঝড়। এই দুই জুটি মারমুখী হয়ে খেলতে থাকেন। তাদের ব্যাটিং তোপে লঙ্কান বোলাররা তেমন সুবিধাই আদায় করতে পারছিলেন না। ফ্রাইলিংক ২৮ বলে ৪৪ রান করে ইনিংসের শেষ বলে রানআউটের শিকার হন। অন্যদিকে, স্মিথ ১৬ বলে ৩১* রান করে অপরাজিত থাকেন। এই জুটির কল্যাণে ৭ উইকেটে ১৬৩ রানে থামে নামিবিয়ার ইনিংস।

Link copied!