• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

আইপিএলকে বিদায় জানিয়ে বাংলাদেশ আসছেন লঙ্কান পেসার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২২, ০৪:০২ পিএম
আইপিএলকে বিদায় জানিয়ে বাংলাদেশ আসছেন লঙ্কান পেসার
ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গতকাল রোববার (৮ মে) ঢাকায় পা দিয়েছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে আসতে পারেননি লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও পেস বোলার চামিকা করুনারত্নে। তবে কাউন্টি ক্রিকেটের পাঠ চুকিয়ে দিমুথ ও আইপিএলকে বিদায় জানিয়ে চামিকা করুনারত্নে আজ সোমবার (৯ মে) বাংলাদেশে আসছেন।

২৫ বছর বয়সী চামিকা এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াডে সুযোগ পান ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে। তবে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি এ ডানহাতি পেসার। ফলে ডাগ আউটে বসে না থেকে জাতীয় দলের ডাকে বাংলাদেশে চলে আসতে হচ্ছে তাকে। আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চামিকার অবতরণ করার কথা রয়েছে।

অন্যদিকে শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে ইয়র্কশায়ারের হয়ে খেলছিলেন। গতকাল রোববার এসেক্সের বিপক্ষে তাদের ম্যাচ শেষ হয়েছে। তাই কালক্ষেপণ না করে তড়িঘড়ি আজ বিকেলেই বাংলাদেশে আসছেন তিনি।

প্রসঙ্গত, আগামীকাল মঙ্গলবার (১১ মে) থেকে সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর চট্টগ্রামে চলে যাবে তারা। সেখানে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ১৫ মে। পরে ঢাকার মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ২৩ মে।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুমিন্দা লক্ষ্মণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া, ওশাদা ফার্নান্দো ও কামিল মিশারা।

Link copied!