• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব

জিম্বাবুয়েকে হারল উগান্ডা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০৬:৫০ পিএম
জিম্বাবুয়েকে হারল উগান্ডা
জিম্বাবুয়েকে হারল উগান্ডা। ছবি: সংগৃহীত

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে উগান্ডা। ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে মাঠে নামে ব্রায়ান মাসাবার দল। প্রথম ম্যাচেই বাজিমাত করেছে তারা। সিকান্দার রাজার দলকে হারিয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার লড়াইয়ে একধাপ এগিয়ে গেল উগান্ডা।

অন্য দিকে এই হারে বিশ্বকাপে জায়গা পাওয়ার লড়াইটা কঠিন করে তুললো জিম্বাবুয়ে। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে নেমে গেছে রাজার দল। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিতে হলে অন্তত পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থাকতে হবে। ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও জায়গা করে নিতে ব্যর্থ হয় জিম্বাবুয়ে। এবার উগান্ডার কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা না পাওয়ার শঙ্কা বাড়িয়ে তুলেছে দলটা।

রোববার (২৬ নভেম্বর) নামিবিয়ার উইন্ডহোকে শুরুতে ব্যাট করতে মাঠে নামে জিম্বাবুয়ে। অধিনায়ক সিকান্দার রাজার ৪৮ রানের ইনিংসে ভর করে ১৩৮ রানের লড়াকু সংগ্রহ পায় জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি উগান্ডার। ১২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়লেও রিয়াজত আলী শাহ এবং আলপেশ রমজানির দুর্দান্ত ইনিংসে ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। ২৬ বলে ৪০ রান করেছেন রমজানি আর রিয়াজতের ব্যাট থেকে এসেছে ৪২ রান।

Link copied!