• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের বিপক্ষে যারা দ. আফ্রিকা দলে খেলবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:০৪ পিএম
বাংলাদেশের বিপক্ষে যারা দ. আফ্রিকা দলে খেলবেন
দক্ষিণ আফ্রিকা দল। ছবি : সংগৃহীত

ভারত সফরের পরই বাংলাদেশকে আরেক কঠিন পরীক্ষায় নামতে হবে। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে সফরকারী দল দক্ষিণ আফ্রিকা। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ থাকা এই দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

দলে ফিরেছেন লম্বা সময় পর ফিরেছেন লেগ স্পিন অলরাউন্ডার সেনুরান মুথুসামি। জাতীয় দলের হয়ে এই পর্যন্ত তিনটি টেস্ট খেলেছেন মুথুসামি। সর্বশেষ ২০২৩ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেখা যায় তাকে। এরপর লম্বা সময় প্রথম শ্রেণীর ক্রিকেটে দেখা যায় তাকে। সেখানে সফলও হন এই স্পিনার। ৫০০০ রানের পাশাপাশি ২৪৭ উইকেট রয়েছে তার এই ক্যারিয়ারে। যে কারণে ডাক পেয়েছেন বাংলাদেশ সফরে। তার সঙ্গে স্পিনার হিসেবে থাকছেন কেশভ মহারাজ ও ড্যান পিয়েট। 

পেস বোলিংয়ে বরাবরের মতোই নেতৃত্বে থাকছেন কাগিসো রাবাদা। তাছাড়া দলে আছেন নান্দ্রে বার্গার, ড্যান পিটারসন ও উইলিয়াম মাল্ডারও। গত টেস্ট সিরিজে খেলা লুঙ্গি এনগিদি ও মিগাইল প্রেটোরিয়াস বাদ পড়েছেন দল থেকে। 

টেম্বা বাভুমার নেতৃত্বে আগামী ১৬ অক্টোবর ঢাকায় পা রাখবে প্রোটিয়ারা। ২১ অক্টোবর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৯ অক্টোবর থেকে। যা অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথিউ ব্রেজকে, নান্দ্রে বার্গার, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মাল্ডার, সেনুরান মুথুসামি, ড্যান পিটারসন, ড্যান পিয়েট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইনে।  

Link copied!