• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

লিটন-সাইফের বিকল্প কে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৬:০২ পিএম
লিটন-সাইফের বিকল্প কে?
ছবি: সংগৃহীত

দুয়াড়ে কড়া নাড়ছে এশিয়া কাপ। আর দুই দিন পরেই এশিয়ানদের শ্রেষ্ঠত্বর লড়াই শুরু হবে। এশিয়া কাপ শুরু একদিন পরেই বাংলাদেশের ম্যাচ প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এরই মধ্যে রোববার (২৭ আগস্ট) বাংলাদেশ দল এই টুর্নামেন্ট খেলতে পৌঁছে গিয়েছে কলম্বোর ক্যান্ডিতে। তবে তার আগে জ্বরের কারণে দলে সঙ্গে যেতে পারেননি টাইগার ওপেনার লিটন দাস। এরপর সোমবার (২৮ আগস্ট) সকালে জানা যায় লিটনের বিকল্প ওপেনার সাইফ হাসানও ডেঙ্গুতে আক্রান্ত। তাহলে এখন প্রশ্ন টাইগার দলে এই দুই জনের বিকল্প ওপেনার হচ্ছেন কে?

জ্বরে কারণে রোববার সাকিব, মুশফিকদের সঙ্গে শ্রীলঙ্কার বিমানে উঠতে পারেননি বাংলাদেশ দলের সহ-অধিনায়ক লিটন দাস। তাকে দেশে রেখে যাওয়া হলেও ধারণা করা হচ্ছিল এই ব্যাটার সোমবার (২৮ আগস্ট) লঙ্কায় উড়াল দিবেন। কিন্তু সোমবারও তার জ্বর কমেনি। তাই তারও যাওয়া হয়নি শ্রীলঙ্কায়। আর তিন দিন পরে এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে লিটনকে দলে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। তাই টিম ম্যানেজমেন্টকে বাধ্য হয়েই তার বিকল্প নিয়ে ভাবতে হচ্ছে।

বাংলাদেশ দলে এই মুহূর্তে শ্রীলঙ্কায় রয়েছে দুই জন ওপেনার। জাতীয় দলের অভিষেক হওয়ার অপেক্ষায় তানজিদ হাসান তামিম এবং নাইম শেখরা আছেন দলের সঙ্গে। আর এদিকে লিটনের বিকল্প হিসেবে ভাবা হচ্ছিল সাইফ হাসানকে। কিন্তু সোমবার সকালে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান সাইফ ডেঙ্গু আক্রান্ত। দেবাশীষ বলেন, “কয়েকদিন আগে তার পরীক্ষায় পজিটিভ আসে। কিন্তু এখন সাইফের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। আমরা সবকিছু দেখাশোনা করছি।”

লিটন-সাইফের অসুস্থতার কারণে টিম ম্যানেজম্যান্টকে ভাবনায় ফেলে দিয়েছে। তাদের বিকল্প হিসেবে কাকে দলে নিবেন। এমন প্রশ্নে বাংলাদেশের গণমাধ্যমের গুঞ্জন জাকির হাসান হতে পারেন দলের ব্যাক-আপ ওপেনার। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার পরিসংখ্যান আশা দেখাচ্ছে বাংলাদেশকে। ১০৩ ম্যাচে ১৮ অর্ধশতক আর ৩ শতকের সাহায্যে করেছেন ২ হাজার ৬৬৩ রান। সাইফ-লিটনের সুস্থতার সংবাদ না এলে হয়তো তাকেই যুক্ত করা হবে এশিয়া কাপের দলে। জাতীয় দলের হয়েও পরিসংখ্যান তার পক্ষেই কথা বলছে। ৬ টেস্টে ১ শতকের সঙ্গে আছে তার ২ অর্ধশতক।

Link copied!