• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

মেসি কবে মাঠে ফিরবেন, জানালেন স্কালোনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৬:৫৯ পিএম
মেসি কবে মাঠে ফিরবেন, জানালেন স্কালোনি
মেসি ও স্কালোনি। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে গোড়ালির চোটে পড়ার পর এখন পর্যন্ত মাঠে নামা হয়নি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির। ফলে ইন্টার মায়ামির ম্যাচগুলো তিনি দেখছেন গ্যালারিতে বসে। আবার আর্জেন্টিনার চলমান বিশ্বকাপ বাছাইপর্বেও তিনি স্কোয়াডের বাইরে রয়েছেন। মেসির জাতীয় দলে ফেরার সম্ভাব্য সময় জানালেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

আগামী মাসে (অক্টোবর) ৩৭ বছর বয়সী এই তারকার দলে ফেরার আশা এই বিশ্বকাপজয়ী কোচের। এমনকি অক্টোবরে বাছাইপর্বের ম্যাচও খেলতে পারেন মেসি। এ তো গেল জাতীয় দলের বিষয়, তার আগেই তিনি ইন্টার মায়ামির জার্সি গায়ে তুলতে পারেন। ইতোমধ্যে আমেরিকান দলটির হয়ে পুরোদমে অনুশীলন করছেন মেসি, সম্ভবত আগামী শনিবার এমএলএসে খেলতে পারেন ফিলাডেলফিয়ার বিপক্ষে। অর্থাৎ ভক্তদের ফের তাকে খেলতে দেখার অপেক্ষা ফুরোচ্ছে শিগগিরই।

বর্তমানে ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলছে আর্জেন্টিনা। ইতোমধ্যে মেসিবিহীন দলটি চিলিকে ৩-০ গোলে হারিয়েছে। আজ মঙ্গলবার রাতে আরেক ম্যাচে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। এর আগে মেসির জাতীয় দলে ফেরা নিয়ে আর্জেন্টাইন কোচ স্কালোনি বলেন, ‘আমরা আশা করছি সে খেলা শুরু করবে। যখন আমরা পরবর্তী স্কোয়াড ঘোষণা করব (অক্টোবরে), আমরা তার সঙ্গে কথা বলব, যা আমরা অন্য সবার সঙ্গেই করি। তারপর দেখব সে আমাদের জন্য এভেইলেবল থাকে কি না।’

চিলির বিপক্ষে জয়ের পর লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল আর্জেন্টিনা। সমান সাতটি ম্যাচে তারা দুইয়ে থাকা উরুগুয়ের (১৪) চেয়ে চার পয়েন্টে এগিয়ে আছে।

মেসিকে ছাড়াই দলের এমন দারুণ অবস্থানে সন্তুষ্ট স্কালোনি। তিনি বলেন, ‘কোনো দলের মেসির ওপর নির্ভরশীল না হওয়া কঠিন। সে যে দলেই থাকুক না কেন, তাদের সবার ক্ষেত্রে এই পরিস্থিতি আসে, কারণ সে ব্যতিক্রমী খেলোয়াড়। এই দলের (আর্জেন্টিনা) একটি ভালো দিক হচ্ছে– মাঠে যারা খেলছে তাদের নিয়ে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা থাকে। যদিও পরিস্থিতিভেদে পারফর্মার পরিবর্তন হয়। লিওকে (মেসি) ছাড়াই আমরা একই কাজ করতে চেষ্টা করি, তবে তার চূড়ান্ত স্পর্শ (ছাড়াই আরকি)।’

প্রসঙ্গত, কোপা আমেরিকার ফাইনালে ইনজুরিতে পড়ার পর আর মাঠে নামা হয়নি আর্জেন্টাইন অধিনায়ক মেসির। 

Link copied!