• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

কবে, কখন, কীভাবে ঢাকায় আসছেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:৪৪ পিএম
কবে, কখন, কীভাবে ঢাকায় আসছেন সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

সামনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের ক্রিকেট সিরিজ স্বাগতিক বাংলাদেশ দলের। আর এই সিরিজের প্রথমটি হবে ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের।

অথচ, মাত্র কয়েকদিন আগেও অনিশ্চিয়তা ছিল তার দলে থাকা বা না থাকা নিয়ে। দেশে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে মামলায় ফেঁসে যান সাকিব। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের এমপি হওয়ার কারণেই। তার তার পক্ষে মিরপুরে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে অংশ নেওয়া অসম্ভব হয়ে পড়ে। কিন্তু তার নিরাপত্তার ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার নিশ্চয়তা দেওয়ায় সাকিবের দেশে আসা সম্ভব হচ্ছে। ফলে তাকে নিয়েই প্রথম টেস্টে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকমন্ডলী।

প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার ইচ্ছাপ্রকাশ করা সাকিবকে নিয়েই দল সাজিয়েছে বাংলাদেশ। ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার খালেদ আহমেদ।

আসন্ন সিরিজ দিয়ে বাংলাদেশের হয়ে নতুন অধ্যায় শুরু হচ্ছে ফিল সিমন্সের। চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়ার পর টাইগারদের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এই ক্যারিবিয়ানকে। আগামী চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত লাল-সবুজের দলের দায়িত্ব সামলাবেন তিনি।

সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ২১ অক্টোবর থেকে। সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের এই দুই টেস্ট।

জানা গেছে, আজ বুধবার রাতেই যুক্তরাষ্ট্র থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানে উঠেছেন সাকিব। আর আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন তিনি। ঢাকায় নেমেই টিমের সঙ্গে যোগ দেবেন এই দেশসেরা অলরাউন্ডার। এটাও জানা গেছে, রাত ১১টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবে সাকিবকে বহনকারী বিমান।

 

Link copied!