• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সাকিবকে নিয়ে কী লিখেছিলেন আসিফ নজরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৯:১৩ এএম
সাকিবকে নিয়ে কী লিখেছিলেন আসিফ নজরুল

জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে, এই খবর পুরোনো। আওয়ামী লীগ সরকারের সংসদ সদস্য ছিলেন বলেই এই মামলা। যেটির পক্ষে–বিপক্ষে অনেক কথাই হচ্ছে। 

এতে সর্বশেষ যোগ দিয়েছেন অন্তর্বতীকালীন সরকারের আইন ও সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল।

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে সাকিবকে নিয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, “সাকিব তো আর বাংলাদেশ রাষ্ট্রের জন্য কিছু বয়ে আনে নাই। সাকিব নিজেই অনেক কিছু অর্জন করেছে।”

আসিফ নজরুল তার ভেরিভায়েড ফেসবুক আইডিতে সাকিব আল হাসানকে একটি লেখা পোস্ট করেছেন। ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারিতে ‘সেরা শুধু্ সাকিব’ শিরোনামে ফেসবুকে লেখেন, কতবার যে শুনি সাকিবের চেয়ে এ ভালো ব্যাটসম্যান, সাকিবের চেয়ে সে ভালো বোলার! আসল কথা হচ্ছে সাকিবের ধারেকাছে কেউ নাই বাংলাদেশে।

আইসিসি র‌্যাংকিং তো মিথ্যে বলে না, তা না? আজো দেখলাম, সাত-আট বছর ধরে দেখছি, কোন র‌্যাংকিং-এ সাকিবকে কেউ টপকে যেতে পারে না কখনো! পৃথিবীর সব সেরা সেরা লীগে চাওয়াও হয় তো শুধু একজন বাংলাদেশি ক্রিকেটারকে। তিনি সাকিব, অন্য কেউ না।

আমার মতে বাংলাদেশের ইতিহাসে সেরা তিনজন ক্রিকেটারের মধ্যে তিনজনই সাকিব। বাকিরা চার. পাঁচ. ছয়. এরকম!


 এদিকে সাকিবের বিরুদ্ধে মামলার ব্যাপারে উপদেষ্টা আসিফ নজরুল বলেন, সাকিবকে তো গ্রেপ্তার করা হয়নি। তার নামে কেবল মামলা হয়েছে। দেশে এলে তাকে গ্রেপ্তার করা হবে না বলেও ইঙ্গিত দেন আইন উপদেষ্টা।

Link copied!