• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

১০ বছর পর বিশ্বকাপের লজ্জার রেকর্ড স্পর্শ উগান্ডার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০১:৪৬ পিএম
১০ বছর পর বিশ্বকাপের লজ্জার রেকর্ড স্পর্শ উগান্ডার
বোল্ড আউট হচ্ছেন উগান্ডার রিয়াজাত আলী শাহ। ছবি : সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে এক লজ্জার রেকর্ড গড়ল উগান্ডা। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে রোববার তাদের ইনিংস শেষ হয় মাত্র ৩৯ রানে। ক্যারিবিয়ান বোলিং আক্রমণের বিরুদ্ধে ১২ ওভারের বেশি ব্যাট করতে পারেননি উগান্ডার ব্যাটারেরা। তাতেই হয়েছে লজ্জার রেকর্ডটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নবাগত উগান্ডা। এ বারই প্রথম ২০ ওভারের বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে আফ্রিকার দেশটি। তারাই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে কম রানের ইনিংস খেলল। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৯ রানেই শেষ হয়েছিল নেদারল্যান্ডসের ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সেটাই কোনও দলের সবচেয়ে কম রানের ইনিংস। ১০ বছর পর লজ্জার এই রেকর্ডের ভাগীদার হল উগান্ডা।

রোববার প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় করে ৫ উইকেটে ১৭৩ রান। জবাবে ১২ ওভারে ৩৯ রানে শেষ হয়ে যায় উগান্ডার ইনিংস। ১৩৪ রানের ব্যবধানে জয় পায় এ বারের বিশ্বকাপের অন্যতম আয়োজকেরা। উগান্ডার পক্ষে এক মাত্র দু’অঙ্কের রান করতে পেরেছেন জুমা মিয়াগি। তিনি নয় নম্বরে ব্যাট করতে নেমে ২০ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। ওয়েস্ট ইন্ডিজ়ের আকিল হোসেন মাত্র ১১ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন।

Link copied!