• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

দক্ষিণ আফ্রিকার টোয়েন্টির নিলামে দুই বাংলাদেশি তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:৩০ পিএম
দক্ষিণ আফ্রিকার টোয়েন্টির নিলামে দুই বাংলাদেশি তারকা
সাইফউদ্দিন ও হাসান মাহমুদ। ছবি : সংগৃহীত

ক্রমেই জমজমাট হয়ে উঠছে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট আসরগুলো। বাড়ছে টুর্নামেন্টের সংখ্যাও। দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট এসএ টোয়েন্টিও বেশ জনপ্রিয়। টুর্নামেন্টটির আসন্ন আসরের নিলামের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবং তরুণ পেসার হাসান মাহমুদ।

বুধবার টুর্নামেন্টটির তৃতীয় মৌসুমের নিলামের জন্য প্রায় ২০০ ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এ তালিকা থেকে ছয়টি ফ্র্যাঞ্চাইজি মাত্র ১৩ জন ক্রিকেটার কিনতে পারবে। এর আগে হওয়া এসএ টোয়েন্টির দুই আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটার খেলেননি।

আগামী ১ অক্টোবর এসএ টোয়েন্টির তৃতীয় আসরের নিলাম অনুষ্ঠিত হবে। তবে টুর্নামেন্ট শুরু আগামী ২০২৫ সালের ৯ জানুয়ারি। একই সময়ে বিপিএলও হয়ে থাকে। তাই সুযোগ পেলেও হাসান ও সাইফউদ্দিনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

শুধু বিপিএল নয়, একই সময়ে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ, নিউজিল্যান্ডের সুপার স্ম্যাশ ও আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি।

এসএ টোয়েন্টির তৃতীয় আসরের নিলামের সংক্ষিপ্ত তালিকায় আছেন শামার জোসেফ, নাসিম শাহ, জশ লিটল, মার্টিন গাপটিল, কুশল মেন্ডিসের মতো ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার তারকা বলতে এই তালিকায় আছেন রিজা হেনড্রিকস। জোবার্গ সুপার কিংস এই ওপেনারকে ছেড়ে দেওয়ায় এবার নিলামের তালিকায় রাখা হয়েছে।

 

Link copied!