• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

এবার বিশ্বকাপ ট্রফিটি জিততে চান ট্রেন্ট বোল্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ১০:০৮ এএম
এবার বিশ্বকাপ ট্রফিটি জিততে চান ট্রেন্ট বোল্ট
ফাইল ছবি

বিশ্বকাপের আগ মুহূর্তে তারকা পেসার ট্রেন্ট বোল্টকে জাতীয় দলে ফেরালো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন তিনি। প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত বোল্ট। আগের দুই আসরের দুঃখ ভুলে, এবার দলকে বিশ্বকাপ শিরোপা উপহার দিতে বদ্ধপরিকর এই পেসার।

গত বছর আগস্টে স্বেচ্ছায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ান তিনি। এরপরই বোর্ড থেকে জানিয়ে দেয়া হয়, কনট্র্যাক্টে থাকা ক্রিকেটারদের মতো সুযোগ পাবেন না বোল্ট। অনেকেই তখন ধরে নিয়েছিলেন, হয়তো ইন্টারন্যাশনাল ক্রিকেটে আর দেখা যাবে না এই স্টার বোলারকে।

তবে, বিশ্বকাপ কাছাকাছি আসতেই কৌশলী এনজেডসি। বোলিং আক্রমণের গভীরতা বাড়াতে পরীক্ষিত খেলোয়াড়কে ফেরাচ্ছে তারা। বিশ্ব আসরটি ভারতের মাটিতে হওয়ায় দলে বোল্টের চাহিদা বেড়েছে আরও। আইপিএলের নিয়মিত মুখ তিনি। ভারতীয় লিগে বেশ সফলও।

গণমাধ্যমকে ট্রেন্ট বোল্ট বলেন, ‘এক্সাইটিং একটা ব্যাপার। বোলিং করলাম। খুব ভালো লাগছে। মাঝে অনেক ফ্র্যাঞ্চাইজি আসরে খেলার অভিজ্ঞতা হয়েছে। তবে, সবসময় জাতীয় দলে ফেরার তাড়না কাজ করতো। ভাবতাম, বিশ্বকাপের জন্য তৈরি হব।’

বোল্টের অন্তর্ভুক্তিতে ওয়ার্ল্ডকাপের আগে আরও আত্মবিশ্বাসী হচ্ছে ব্ল্যাকক্যাপরা। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে দলকে প্রতিনিধিত্ব করেছেন এই পেসার। তবে, দু‍‍`বারই ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া হয়েছে। এবার যেকোনো মূল্যে সে গেরো খুলতে চান বোল্ট।

তিনি বলেন, ‘বিশ্বকাপে আমাদের ক্যাম্পেইন খুব রোমাঞ্চকর ছিল। এবার জয়ের ক্ষুধা আরও বেশি। দলের হয়ে বড় অবদান রাখতে চাই। আশা করি, চার বছর আগে যে ট্রফিটার খুব কাছাকাছি গিয়েছিলাম, এবার সেটা তুলে ধরতে পারব।’

ভালো প্রস্তুতি নিয়ে বিশ্বকাপে যেতে ইংল্যান্ড সিরিজ নিয়ে খুব সিরিয়াস ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ড ক্রিকেটার ট্রেন্ট বোল্ট বলেন, ‘গেলো আসর আমাদের জন্য দারুণ কেটেছে। এবার আমি শুধু ভাবছি। চার বছর আগে খুব কাছে গিয়েও হারানো, দারুণ উজ্জল শিরোপাটা ধরবো। এটাই এখন আমার ধ্যানজ্ঞান।

সেপ্টেম্বরে ইংল্যান্ড সিরিজ দিয়ে দশ মাস পর নিউজিল্যান্ড জার্সিতে ফিরছেন ট্রেন্ট বোল্ট।

Link copied!