• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

এশিয়া কাপের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আছে বাংলাদেশ : ওয়াসিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৫:৩৯ পিএম
এশিয়া কাপের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আছে  বাংলাদেশ : ওয়াসিম
ছবি: সংগৃহীত

গত এশিয়া কাপের আসর ভালো কাটেনি বাংলাদেশের। সেই আসরের এশিয়া কাপ অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি ফর্মেটে। এবারের এশিয়ানদের শ্রেষ্ঠত্বের লড়াই হবে ওয়ানডে সংস্করণে। যেটা কিনা টাইগারদের সবথেকে পছন্দের ফর্মেট। তাই পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আকরাম এই টুর্নামেন্টে এবারের আসরে শিরোপার দৌড়ে এগিয়ে রাখছেন সাকিব, মুশফিকদেরও।

৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের মাঠের লড়াই। প্রতিবারই টুর্নামেন্ট শুরুর সময় অনেকে ভেবে থাকেন ফাইনালে উঠেবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। কিন্তু এশিয়া কাপের ১৫টি আসর শেষ হলেও একবারও পাক-ভারতের ফাইনাল ম্যাচ দেখা হয়নি দর্শকদের।

এশিয়া কাপের স্পনসরদের এক অনুষ্ঠানে পাকিস্তানের সাবেক বাঁ হাতি পেসার ওয়াসিম বলেন, ”গতবার আমরা ভবিষ্যদ্বাণী করছিলাম ভারত-পাকিস্তান ফাইনাল হবে। কিন্তু শ্রীলঙ্কা কাপ জিতে নিয়ে গেছে। তিন দলই  বিপদজনক। যেকেউ নিজেদের দিনে জিততে পারে।”

পাক পেসার আরও বলেন, “অন্যরাও আছে। গতবার শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হলো। ভারত ফাইনালেও যেতে পারল না। ভারত-পাকিস্তান ফাইনাল গুরুত্বপূর্ণ। আমরা জানি কত সমর্থন, কত মানুষ অনুসরণ করে এই ম্যাচ। কিন্তু অন্যরাও খেলতে এসেছে। কাজেই আপনি শ্রীলঙ্কা বা বাংলাদেশকে হিসেব থেকে বাদ দিতে পারবেন না।”

রোববার (২৭ আগস্ট) এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছে টাইগাররা। ৩১ আগস্ট লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে সাকিব আল হাসানের দল। ৩ সেপ্টেম্বর বাংলাদেশের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। গ্রুপপর্ব পার হতে পারলে মিলবে সুপার ফোরের টিকিট। ৬ সেপ্টেম্বর থেকে সুপার ফোরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Link copied!