• ঢাকা
  • শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৫

মেসিদের প্রতি বাংলাদেশের মতো সমর্থন বিশ্বে কোথাও নেই, আর্জেন্টিনার পত্রিকার দাবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০১:০৭ পিএম
মেসিদের প্রতি বাংলাদেশের মতো সমর্থন বিশ্বে কোথাও নেই, আর্জেন্টিনার পত্রিকার দাবি
কোপার শিরোপা ট্রফি নিয়ে মেসি- ডি মারিয়ারা। ছবি : সংগৃহীত

১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবলের শিরোপা জয়ের পর থেকে শুরু দেশটির প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার প্রকাশ। এরপর প্রতিটা বিশ্বকাপে দেখা গেছে আর্জেন্টিনার সমর্থনে উন্মাদনা। ২০২২ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা শিরোপা জিতলে ব্যাপক উল্লাস হয়েছে গোটা বাংলাদেশে। যার কারণে বাংলাদেশে দূতাবাসও খুলেছে আর্জেন্টিনা সরকার। এবার ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ফুটবল আসরের শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

উল্লাস হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সহ দেশের বিভিন্ন স্থানে। এই খবর ফলাও করে প্রচার করেছে আর্জেন্টিনার ফুটবল বিষয়ক পত্রিকা `ওলে.কম।

বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব ১৭ হাজার ৫০ কিলোমিটার; কিন্তু এতদূরে থেকেও খেলার মেলবন্ধনে দুই দেশের সম্পর্কটা আত্মার সম্পর্কের চেয়েও বেশি হয়ে দাঁড়িয়েছে।

পত্রিকায় বাংলাদেশ সম্পর্কে লেখা হয়, ‘পৃথিবীর অন্য কোন দেশে বাংলাদেশের মত আর্জেন্টাইন ফুটবলের প্রতি আবেগ নেই কারোর। ১৯৮৬ সালে শুরু হয়ে এখনো চলছে আলবিসেলেস্তেদের প্রতি ভালোবাসা। মেসিদের জয় নিশ্চিত হওয়ার সাথে সাথেই এশিয়ার এই দেশটির সমর্থকরা উল্লাসে মেতে ওঠে।’

Link copied!