• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘বাকি দুই ফরম্যাটের রেকর্ডও ভাঙবে লিটন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৪:৪৫ পিএম
‘বাকি দুই ফরম্যাটের রেকর্ডও ভাঙবে লিটন’

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে ১৭ বলে ফিফটি করেছিলেন বাংলাদেশি ব্যাটার মোহাম্মদ আশরাফুল। এরপর ১৬ বছর কেটে গেলেও সেই রেকর্ড কেউ ভাঙতে পারেননি। বেশ কয়েকবার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত টিকে ছিল আশরাফুলের রেকর্ড। অবশেষে আশরাফুলকে সরিয়ে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড নিজের নামে লিখিয়েছেন লিটন কুমার দাস।

আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবার (২৯ মার্চ) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রীতিমতো ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন তিনি। ১৮ বলে ফিফটি স্পর্শ করার আগে খেলেননি কোনো ডট বল। ডট বল না খেলে দ্রুততম ফিফটির রেকর্ডও এটি। সবমিলিয়ে এদিন লিটনের ব্যাট থেকে এসেছে ৪১ বলে ৮৩ রানের টর্নেডো ইনিংস।

যার রেকর্ড ভেঙেছেন সেই আশরাফুল অবশ্য বেজায় খুশি। তার মতে, টেস্ট ও ওয়ানডেতেও তার দ্রুততম ফিফটির রেকর্ড লিটনই ভাঙবেন। উল্লেখ্যে, ওয়ানডে (২১ বলে) ও টেস্টেও (২৬ বলে) বাংলাদেশের হয়ে দ্রুততম ফিফটি আশরাফুলের।

আশরাফুল বলেন, “খুবই ভালো লাগছে। আরও আগেই হয়তো ভাঙতে পারতো, অনেকবার সুযোগও আসছিল। কালকে সেই সুযোগটা কাজে লাগিয়ে চমৎকার ব্যাটিং করলো লিটন। যেভাবে ব্যাটিং করছে, আমার মনে হয় আরও যে দুইটা রেকর্ড আছে (ওয়ানডে ও টেস্টের) সেটাও লিটনই ভাঙবে।”

তবে লিটনের ব্যাটিং কাল দেখতে পারেননি আশরাফুল। এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছেন তিনি। দলটির হয়ে অনুশীলনে ব্যস্ত থাকায় ম্যাচ দেখতে না পারলেও হাইলাইটস দেখেছেন তিনি।

“অনুশীলন থাকায় ব্যাটিং দেখতে পারনি, তবে পরে হাইলাইটস দেখেছি। বছরের শুরুতে সাকিব বলছিল, এ বছর সব ফরম্যাটেই ভালো খেলবে বাংলাদেশ। ওর কথা অনুযায়ী সব হচ্ছে, ভালো লাগছে” যোগ করেন আশরাফুল।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। শুক্রবার (৩১ মার্চ) সিরিজের তৃতীয় ম্যাচে আইরিশদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা।

Link copied!