• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ দলে তাসকিন-নাহিদের জায়গায় তাইজুল-খালেদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১০:৫৬ এএম
বাংলাদেশ দলে তাসকিন-নাহিদের জায়গায় তাইজুল-খালেদ
খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম। ছবি : সংগৃহীত

কানপুর স্টেডিয়ামে আজ শুক্রবার শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার চলতি সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ।তবে মাঠের আউটফিল্ড ভেজা থাকায় টস হতে বিলম্ব হয়।  

বৃহস্পতিবার রাতে বৃষ্টি হয় কানপুরে।  খেলা শুরুর কথা ছিল সকাল ১০টায়। আর টস হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়। আম্পায়াররা সকাল ১০টায় মাঠ পরিদর্শন করে টসের নতুন সময় জানান। নতুন সময় অনুযায়ী সকাল সাড়ে ১০টায় টস হয়। টসে আর খেলা শুরু হবে সকাল ১১টায়। টসে জিতে ভারত প্রথমে ফিল্ডিং নিয়েছে। 

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। দুই পেসার তাসকিন আহমেদ ও নাহিদ রানার জায়গায় স্পিনার তাইজুল ইসলাম ও পেসার খালেদ আহমেদকে একাদশে আনা হয়েছে। ভারতীয় দলে কোন পরিবর্তন হয়নি। প্রথম টেস্টের এগার জনই রয়েছেন দ্বিতীয় টেস্টে।

এর আগে চেন্নাইয়ে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাংলাদেশ দল ২৮০ রানে পরাজিত হয়ে সিরিজে পিছিয়ে আছে। এই সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ভারত থেকে দেশে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল।

এর কয়েকদিন পরই বাংলাদেশ নিজেদের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অক্টোবরেই শুরু হবে টেস্ট সিরিজটি।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান,  লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), জশস্বী জসওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, রিশভ পান্ত, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বীন, আকাশ দীপ, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মাদ সিরাজ। 

Link copied!