কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন সুয়াতেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৬:১৩ পিএম
কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন সুয়াতেক
ইগা সুয়াতেক ও টমাস উইক্টোরোভস্কি। ছবি: সংগৃহীত

টানা তিন মৌসুম একসঙ্গে কাজ করার পর কোচ টমাস উইক্টোরোভস্কির সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করলেন বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা ইগা সুয়াতেক। পোল্যান্ডের এই খেলোয়াড় এখন নতুন করে কোচ খুঁজছেন।

৪৩ বছর বয়সী উইক্টোরোভস্কি ২০২২ সালে সুয়াতেকের কোচ হিসেবে যোগ দেন। তখন সুয়োতেক একটি মাত্র গ্রান্ড স্লামের মালিক ছিলেন।

সুয়াতেককে আরও চারটি গ্রান্ড স্লাম শিরোপা জিততে সাহায্য করেছেন উইক্টোরোভস্কি। যার মধ্যে ফ্রেঞ্চ ওপেনেই শিরোপা রয়েছে টানা তিনটি।

সুয়াতেক ২০২২ সালে বিশ্বের এক নম্বর খেতাব পান। যেটা কোন পোলিশ নারী খেলোয়াড় হিসেবে প্রথম কৃতিত্ব। তিনি সেই সময় থেকে এখন পর্যন্ত মোট ১২৩ সপ্তাহ ধরে বিশ্বের এক নম্বর খেতাবটি ধরে রেখেছেন।

সুয়াতেক ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জনের তিন বছর পর কোচ উইক্টোরোভস্কির সঙ্গে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি আপনাকে অনেক ধন্যবাদ জানাই এবং আপনার কাজের প্রশংসা করছি।’

সুয়াতেক চলমান চায়না ওপেনে খেলছেন না। ব্যক্তিগত  কারণে তিনি আগেই প্রত্যাহার করে নিয়েছেন।

২৩ বছর বয়সী সুয়াতেক চলতি মৌসুমে তার হার্ড-কোর্ট পারফরম্যান্সে খুবই হতাশ। অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড এবং এবং ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন তিনি। আর তখনই কোচ পরিবর্তনের সিদ্ধান্ত নেন।

 

 

Link copied!