• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিদেশ সফরের ১৩ জনের তালিকা থেকে ৬ জনকে বাদ দিলেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১০:৩৯ এএম
বিদেশ সফরের ১৩ জনের তালিকা থেকে ৬ জনকে বাদ দিলেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ
যাদের নামের পাশে টিক চিহ্ন, তারা যাচ্ছেন প্যারিস প্যারালিম্পিকে

ক্ষমতার রদবদলের পর দেশের সব খেলাধুলাতেই বইছে পরিবর্তনের হাওয়া। বাংলাদেশের প্যারালিম্পিক কমিটিতেও দেখা গেছে সেই ছাপ। যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া প্যারিস সফরের তালিকা থেকে ছয় সরকারি কর্মকর্তার নাম কেটে দিয়েছেন।
২৮ আগস্ট প্যারিসে শুরু হচ্ছে প্যারালিম্পিক গেমস। সেখানে দল পাঠাচ্ছে বাংলাদেশ। ২ খেলোয়াড়সহ ১৩ কর্মকর্তার যাওয়া নিয়ে হচ্ছিল আলোচনা-সমালোচনা। সেটির পরিপ্রেক্ষিতে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বিদেশ সফরের তালিকা থেকে ছয় সরকারি কর্মকর্তাকে বাদ দিয়েছেন। তারা হলেন রেবেকা সুলতানা, মোহাম্মদ মাকসুদুর রহমান, নিগার হায়দার, মোহাম্মদ ফয়সাল হাসান উল্লাহ, মোহাম্মদ আমিনুল ইসলাম ও মোহাম্মদ সানাউল হক। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বাদ দেওয়ার কথা নিশ্চিত করেছে, যেখানে রেবেকা ও মাকসুদ ছিলেন আয়োজক কমিটির অতিথি। ফয়সাল ছিলেন টিম কর্মকর্তা এবং নিগারের পদ ছিল ‘শেফ দে মিশনের’ সহকারী। আমিনুল ও সানাউল অন্য দুই সরকারি কর্মকর্তা। 
বৈষম্যবিরোধী আন্দোলনে সরকারের পতন হয়েছে ৫ আগস্ট। তবে প্যারালিম্পিকের এই সরকারি আদেশ (জিও) দেওয়া হয়েছে তারও আগে ১৮ জুলাই। সেই পুরোনো তালিকা থেকে ছয় কর্মকর্তাকে ছাঁটাইয়ের পর বাকি রইলেন সাতজন। সেখানে দুই ক্রীড়াবিদ আল-আমিন হোসেন ও ঝুমা আক্তার খেলবেন আর্চারি ইভেন্টে। কোচ হিসেবে যাচ্ছেন নিশীথ দাস ও চিকিৎসক হচ্ছেন মনিরুল ইসলাম। আসিফ সোবহান যাচ্ছেন দলের কর্মকর্তা হিসেবে। ফখরুদ্দিন হায়দার যাবেন শেফ হিসেবে। জাতীয় প্যারালিম্পিক কমিটির প্রধান হিসেবে যাবেন ড. শেখ আবদুস সালাম।

Link copied!