• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
মিরপুর টেস্ট

ভেরেইনের সেঞ্চুরিতে বড় লিডের পথে দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০১:৪৫ পিএম
ভেরেইনের সেঞ্চুরিতে বড় লিডের পথে দক্ষিণ আফ্রিকা
শতরানের পথে বাউন্ডারী হাঁকাচ্ছেন ভেরেইনে। ছবি : সংগৃহীত

৬ উইকেটে ১৪০ রান নিয়ে মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা দুটি উইকেট হারায়। ৮ উইকেটে ২৪৩ রান করে লাঞ্চ বিরতিতে যায় তারা। প্রথম সেশনে ২ উইকেটের বিনিময়ে ১০৩ রান তোলে প্রোটিয়ারা। নবম জুটিতে কাইল ভেরেইনে ও ডেন পিডেট যখন ৬৫ রান তোলেন, তখন সেঞ্চুরি করে ফেলেন ভেরেইনে।

সপ্তম উইকেটের জুটিতে রান তুলেই যাচ্ছিলেন দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটার কাইল ভেরেইনে ও উইয়ান মুলদার। কিছুতেই কিছু হচ্ছিলো না। দুই স্পিনার তাইজুল ইসলাম ও নাইম হাসান চেষ্টা করেও ব্যর্থ হন। অবশেষে তাদের ১১৬ রানের জুটি ভাঙেন হাসান মাহমুদ। শুধু জুটি ভাঙাই নয়, দুই বলে দুই উইকেট তুলে নেন টাইগার পেসার।

৬৫তম ওভারের পঞ্চম বলে ফিফটি হাঁকানো মুলদারকে স্লিপে সাদমান ইসলামের হাতের ক্যাচ বানান হাসান। ডানহাতি টাইগার পেসারের বলে আউট হওয়ার আগে ১১২ বলে ৫৪ রান করেন মুলদার। পরের বলেই নতুন ব্যাটার কেশব মহারাজকে (১ বলে ০) বোল্ড করেন হাসান।

নতুন ওভারের প্রথম বলে নতুন ব্যাটার ডেন পিট স্ট্রাইকে থাকায় হ্যাটট্রিকের সুযোগ ছিল হাসানের। তবে সেটা আর হয়নি।

৮ উইকেটে ২৯২ রান হলে সেঞ্চুরি তুলে ফেলেন ভেরেইনে। তিনি ১৩৪ বলে ৮টি বাউন্ডারীতে শতরান পূর্ণ করেন। তার সঙ্গে ৩২ রানে অপরাজিত রয়েছেন পিডেট। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রোটিয়ারা ১৮৬ রানে এগিয়ে রয়েছে। 

এর আগে সোমবার প্রথম ইনিংসে মাত্র ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

 

 

 

Link copied!