• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে দেশ ছেড়েছেন শরিফুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০৪:১৬ পিএম
লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে দেশ ছেড়েছেন শরিফুল
ছবি: সংগৃহিত

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে বাংলাদেশ ছেড়েছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। দেশ ছাড়ার আগে তিনি বলেন, আমি রোমাঞ্চিত প্রথমবারের মতো বাইরের কোনো লিগ খেলতে পারায়।

একটা সময় বিদেশের লিগ মানে বলতে বোঝাত সাকিব আল হাসান। বিশ্বের সব লিগেই খেলেছেন তিনি। তবে সময় বদলেছে। খুলছে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য দুয়ার। সম্প্রতি জিম আফ্রো টি-টেন খেলেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ, গ্লোবাল টি-টোয়েন্টিতে আছেন সাকিব আল হাসান-লিটন দাস।

রোববার থেকে শুরু হচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগের এবারের আসর। সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুনের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সুযোগ পেয়েছেন তাওহীদ হৃদয়-শরিফুল ইসলামের মতো তরুণরা। এবারই প্রথম বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যাচ্ছেন শরিফুল।

শনিবার দেশ ছাড়ার আগে বিমানবন্দরে শরিফুল নিজের অনুভূতি জানিয়েছেন। তিনি বলেন, ‘সবার জন্যই প্রথমবার যেকোনো লিগই রোমাঞ্চকর হয়। তো আমিও ওরকম আরকি, একটু হলেও রোমাঞ্চিত আছি।

সামনেই এশিয়া কাপ, যার বেশির ভাগ ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তাই এলপিএলের অভিজ্ঞতা এশিয়া কাপেও বড় প্রভাব রাখতে পারে বলে মনে করেন তরুণ বাঁহাতি পেসার।

”অবশ্যই সাহায্য করবে কারণ উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিলে হয়তো এশিয়া কাপের জন্য ভালো একটা ধারণা পাওয়া যাবে।”

এলপিএল নিয়ে প্রত্যাশা জানিয়ে শরিফুল বলেন, ‘যখনই সুযোগ পাব, চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার। ফ্র্যাঞ্চাইজি লিগে বেশির ভাগ ক্রিকেটারই যায় একটা অভিজ্ঞতা নিতে। আমি চেষ্টা করব ওই অভিজ্ঞতা নিজের ভেতরে আনার জন্য।’

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে শরিফুল খেলবেন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে। গত ২৪ জুলাই তাকে প্রস্তাব দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি।

Link copied!