• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সুপার ওভারে জয় পেল সাকিবের দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৮:৫৭ পিএম
সুপার ওভারে জয় পেল সাকিবের দল
ছবি: সংগৃহীত

ডাম্বুলা অরাকে সুপার ওভারে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করেছে সাকিবের দল গল টাইটান্স। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সোমবার (৩১ জুলাই) ডাম্বুলা অরাকে সুপার ওভারে হারিয়েছে গল টাইটান্স। সাকিবদের করা ১৮০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৮০ রানেই থেমেছে গল। সুপার ওভারে শুরুতে ব্যাট করে ৯ রান করে ডাম্বুলা। ২ বল খেলেই ১০ রানের সেই লক্ষ্য পেরিয়ে যান ভানুকা রাজাপাকসে।

কলম্বোর আর প্রেমাদাসায় টস হেরে ব্যাটিংয়ে নেমে অল্পেই ফেরেন লাসিথ ক্রসপুল। দলকে এগিয়ে নেন শেভন ড্যানিয়েল ও ভানুকা রাজাপাকসা। ২টি করে চার-ছক্কায় ড্যানিয়েল করেন ২৬ বলে ৩৩ রান।

রাজাপাকসা ৩৪ বলে ৪৮ রানের ইনিংস খেলে আউট হলে ত্রয়োদশ ওভারে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামেন সাকিব। হাত খুলতে কিছুটা সময় নেন তিনি। প্রথম চার বলে নেন চারটি সিঙ্গেল।

পঞ্চদশ ওভারে ধনাঞ্জয়া ডি সিলভার ওপর দিয়ে ঝড় বইয়ে দেন সাকিব। এক্সট্রা কাভার দিয়ে মারেন ছক্কা। পরের বলে ডিপ মিড উইকেট দিয়ে নেন আরও ৬ রান।এরপর বলে পেয়ে যান বাউন্ডারি। ৭ বলে ২০ রানে পৌঁছে যান তিনি।

দারুণ শুরুর পর রানের জন্য কিছুটা ধুঁকতে হয় তাকে। পরের ৬ বল থেকে নেন স্রেফ ৩ রান। দ্রুত রানের খোঁজে শাহনাওয়াজ দাহানির বলে স্কুপ করতে গিয়ে আউট হন ২৩ রান করে।

তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন  শানাকা। ২১ বলে তার অপরাজিত ৪২ রানের ঝোড়ো ইনিংসে বড় সংগ্রহ পায় গল।

বোলিংয়ে নেমে মাত্র দুই রানের মাথায় ডাম্বুলার দুই ওপেনারকে সাজঘরে পাঠায় গল। তবে হাল ধরেছেন ধনঞ্জয়া ডি সিলভা এবং কুশল পেরেরা। দুজনে মিলে ৭৬ রানের জুটি গড়ে ডাম্বুলাকে ম্যাচে ফেরান তারা।  

পঞ্চম ওভারে বোলিংয়ে আনা হয় সাকিবকে। প্রথম ওভারে দেন ৮ রান। অষ্টম ওভারে ফের আক্রমণে এসে আঁটসাঁট বোলিংয়ে স্রেফ ৪ রান দেন সাকিব।

নিজের তৃতীয় ওভারে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পান তিনি। ত্রয়োদশ ওভারের দ্বিতীয় বলে ফেরান সাদিরা সামারাবিক্রমাকে।

৪ ওভারে ৪৮ রানের সমীকরণে সাকিবকে তার শেষ ওভারের জন্য ডাকেন শানাকা। ওই ওভারে সব মিলিয়ে দেন ৯ রান।

ডাম্বুলার হয়ে ২৫ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে  ফেরেন কুশল। ধনঞ্জয়াও ফেরেন দলীয় ৯৯ রানে। এরপর দ্রুত সময়ের ব্যবধানে আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ডাম্বুলা। তবে আবার তাদের ম্যাচে ফেরান অ্যালেক্স রস এবং হেইডেন কর। এই দুজনের ৩৬ রানের জুটি ম্যাচটা শেষ পর্যন্ত নিয়ে যায়।  

 কর ১০ বলে ২০ রান করে কর আউট হলে অ্যালেক্সের দৃঢ়তায় শেষমেশ টাই করে ডাম্বুলা।

সুপার ওভারে রাজিথার প্রথম ও শেষ বলে বাউন্ডারি হজম করলেও সব মিলিয়ে দেন স্রেফ ৯ রান। পরে বিনুরা ফার্নান্দোর করা ওভারের প্রথম বলে চার ও পরেরটিতে ছক্কা মেরে ম্যাচ শেষ করেন রাজাপাকসা। ৪ ওভারে ২৫ রান দিয়ে নেন ১ উইকেট। তবে ম্যাচ সেরা হন গলের অধিনায়ক দাসুন সানাকা। ব্যাট হাতে ৪২ রান করার পাশাপাশি বল হাতে ২৭ রান খরচায় নেন ৩ উইকেট।

Link copied!