• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

সাকিবের দেশে ফেরা অনিশ্চিত, হত্যা মামলার পর ফাঁসলেন শেয়ার কেলেঙ্কারিতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০২:৩৬ পিএম
সাকিবের দেশে ফেরা অনিশ্চিত, হত্যা মামলার পর ফাঁসলেন শেয়ার কেলেঙ্কারিতে
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার বিরুদ্ধে দায়ের হয়েছে খুনের মামলা। শেয়ার কেলেঙ্কারির অভিযাগে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শেখ হাসিনার পদত্যাগের পর থেকে বাংলাদেশে পা দেননি সাকিব। সামনে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ। কিন্তু ভারতের বিরুদ্ধে সিরিজ শেষে তিনি দেশে ফিরবেন কি না, তা নিয়ে এখন নানা কথা উঠছে।

সাকিবসহ ১৪৭ জনের বিরুদ্ধে খুনের মামলা হয়েছে। যদিও তাতে দেশে ফিরলে সাকিব গ্রেফতার হবেন না বলেই মনে করছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল। তিনি বলেন, ‘সাকিবের বিরুদ্ধে তো একটা মামলা হয়েছে। আমি আশা করছি ও দেশে ফিরলে গ্রেপ্তার হবে না। আমি জানতে পেরেছি পুলিশকে বলা হয়েছে যতটা সম্ভব সহানুভূতি দেখাতে।’ আশা করলেও সাকিবের বিরুদ্ধে যে কোনও পদক্ষেপ গ্রহণ করা হবে না, সে বিষয়ে নিশ্চিত ভাবে কিছু বলতে পারেননি আসিফ।

সাকিবকে দেশে ফেরার বার্তা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা ও সাবেক তারকা ব্যাটার শাহরিয়ার নাফিস। তিনি বলেন, ‘প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা ও ক্রীড়া উপদেষ্টা নিজেদের বক্তব্যে সাকিবের বিষয়টা স্পষ্ট করে দিয়েছেন। বাংলাদেশ সরকার থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে যে কাউকে বেআইনিভাবে হেনস্থা করা হবে না। চোট বা নির্বাচন সংক্রান্ত কোনও সমস্যা না থাকলে সাকিবের বাংলাদেশের মাটিতে খেলতে কোনও সমস্যা হওয়ার কথা নয়। ও দেশের মাটিতে খেলতেই পারে।’

ক্রিকেটার হওয়ার পাশাপাশি একটা রাজনৈতিক পরিচয়ও রয়েছে সাকিবের। শেখ হাসিনার দল আওয়ামী লীগের সংসদ সদস্য তিনি। তাই তার বিরুদ্ধেও ক্ষোভ রয়েছে অনেকেরই।

সাকিব কানাডায় লিগ ক্রিকেট খেলে সেখান থেকে সরাসরি পাকিস্তানে খেলতে যান। পাকিস্তানে টেস্ট সিরিজ চলাকালেই সাকিবের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা দায়ের হয়। তাকে দেশে ফেরত পাঠানোর কথাও হয়েছিল। কিন্তু সাকিবের পাশে দাঁড়িয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। পরে পাকিস্তান থেকে আবার ইংল্যান্ডে কাউন্টি খেলতে যান সাকিব। সেখান থেকে ভারতে আসেন। এখন দেখার ভারতে সিরিজ শেষে বিশ্ব ক্রিকেটে অসংখ্য রেকর্ডের মালিক  সাকিব বাংলাদেশে ফেরেন কি না।

খেলা বিভাগের আরো খবর

Link copied!