• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে নিরাপত্তা দেওয়া হবে না সাকিবকে, বিদায়ী সংবর্ধনা পাচ্ছেন ভারতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১১:৩৬ এএম
দেশে নিরাপত্তা দেওয়া হবে না সাকিবকে, বিদায়ী সংবর্ধনা পাচ্ছেন ভারতে
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ বৃহস্পতিবার স্পষ্ট করে জানিয়েছেন, সাকিব আল হাসানের নিরাপত্তা দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। সাবেক অধিনায়ক ফারুক আরও বলেছেন, বিসিবি কোনো র‌্যাব কিংবা পুলিশ নয়। ফলে মামলায় ফেঁসে যাওয়া সাকিবের হয়তো আর বাংলাদেশে ফেরা সম্ভব নয়। ফলে ভারতের কানপুরে চলমান দ্বিতীয় টেস্টই হয়তো তার বর্ণাঢ্য ক্যারিয়ারে এই ফরম্যাটের শেষ ম্যাচ। যেহেতু তিনি দেশে ফিরবেন না, তাই তার আর দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলাও সম্ভব হবে না। 

ইতোমধ্যেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজে মিরপুর টেস্ট দিয়ে সাদা পোশাক তুলে রাখতে চেয়োছিলেন অন্যতম বিশ্বসেরা এই অলরাউন্ডার। এ জন্য বৃহস্পতিবার সাকিব কানপুরে এক সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণার পাশাপাশি দেশে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট চলাকালে তার নিরাপত্তা দেওয়ার আবেদনও করেছিলেন। কিন্তু তার সেই আবেদনে সাড়া দেয়নি বিসিবি। ফলে তার দেশের মাটিতে শেষ টেস্ট খেলার আশা আর হয়তো পূরণ হচ্ছে না।

এদিকে দেশের বাইরে সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে বিশেষ সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা করেছে ভারতের উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার সাকিবের ঘোষণার পরপরই সংগঠনটির সাধারণ সম্পাদক অরবিন্দ কুমার শ্রীবাস্তব বাংলাদেশের সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।

অরবিন্দ কুমার বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথা বলব। আমরা অবশ্যই তাকে কানপুরে ভালোভাবে বিদায় দেওয়ার চেষ্টা করব। আমরা দেখব, এর আগে আমরা কীভাবে এ ধরনের বিদায়ী সংবর্ধনা দিয়েছি। সেগুলো দেখে আমরা একটা সিদ্ধান্ত নেব, কীভাবে করা যায়।’

সাকিবের মতো বড় মাপের ক্রিকেটারকে সংবর্ধনা দিতে পারলে তারা সম্মানিত বোধ করবেন বলে মনে করেন অরবিন্দ। তিনি বলেন, ‘সে অনেক বড় ক্রিকেটার, অনেক জনপ্রিয়। আমরা খুবই খুশি যে বাংলাদেশ দল প্রথমবারের মতো এখানে খেলতে এসেছে। সাকিব আল হাসানও এখানে এসেছে। এটা আসলে আমাদের জন্যও সম্মানের বিষয়।’

Link copied!