• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাঠে লড়ছেন সাকিব-মুশফিকরা, ধারাভাষ্যে তামিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০১:১৬ পিএম
মাঠে লড়ছেন সাকিব-মুশফিকরা, ধারাভাষ্যে তামিম
ধারাভাষ্যে অন্যান্যদের সঙ্গে তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

চেন্নাইয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ক্রিকেট ম্যাচে লড়ছে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধি হিসেবে আছেন তামিম ইকবালও। তবে বাইশগজের লড়াইয়ে নয়, আতহার আলী খান, হার্শা ভোগলে ও দিনেশ কার্তিকদের সঙ্গে ধারাভাষ্য দিচ্ছেন সাবেক এই টাইগার অধিনায়ক।

গত জানুয়ারিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অতিথি ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছিলেন। এবার ভারত সিরিজ দিয়ে পুরোদমে ধারাভাষ্যকারের কাজটা শুরু করলেন টাইগার এই ওপেনার। গোটা সিরিজেই আতহার আলী খানের সঙ্গে ধারাভাষ্যকারের ভূমিকায় তামিমকেও দেখা যাবে।

চেন্নাইয়ে টস জিতে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। ৯৪ রান তুলতেই টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারিয়ে ফেলে ভারত। সবগুলো উইকেটই পান তরুণ পেসার হাসান মাহমুদ। বাংলাদেশের দারুণ শুরুতে প্রেসবক্সে শুরুটাও রঙিন হয়েছে তামিম ইকবালেরও।

চেন্নাইয়ে টস জিতে শুরুতে ফিল্ডিং নেওয়া নাজমুল হোসেন শান্তর কাছ থেকে সাহসী সিদ্ধান্তই ছিল। কথায় আছে, ভাগ্য সবসময় সাহসীর সঙ্গেই থাকে। বাংলাদেশ অধিনায়কের ক্ষেত্রেও ব্যাতিক্রম হয়নি। নতুন বলে দুর্দান্ত শুরু করেছে টাইগাররা। প্রথম সেশনেই ভারতের ৩ উইকেট তুলে নিয়েছে সফরকারীরা।

প্রথম দিনের খেলার শেষ খবর পাওয়া পর্যন্ত ভারত  ৪ উইকেট হারিয়ে ১০৩ রান করেছে ভারত। ৩৭ রান নিয়ে উইকেটে আছেন যশস্বী জয়সাওয়াল ৪৩ ও লোকেশ রাহুল ১ রানে অপরাজিত আছেন। ৩৯ রান করে আউট হন রিশভ পন্ত।

Link copied!