• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শহীদ সাঈদের পরিবারের পাশে দাঁড়ানোয় চাকরি হারান, এবার ফেরত পেলেন নারী ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৪:০৮ পিএম
শহীদ সাঈদের পরিবারের পাশে দাঁড়ানোয় চাকরি হারান, এবার ফেরত পেলেন নারী ক্রিকেটার
আরিফা জাহান বিথী। ছবি : সংগৃহীত

শিক্ষার্থীদের কোটা আন্দোলনে পুলিশের গুলিতে সবার আগে শহীদ হন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ। ইংরেজি বিভাগের এই শিক্ষার্থীর পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো নেই জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন রংপুর ডিভিশনের নারী ক্রিকেট দলের ম্যানেজার ও সাবেক খেলোয়াড় আরিফা জাহান বিথী। এ ঘটনায় চাকরি হারান তিনি।

শেখ হাসিনা সরকারের পতনের পর এবার নিজের চাকরি ফেরত পেলেন বিথী। চাকরি ফেরত দেওয়ার পাশাপাশি সাহসী এই নারীর কাছে ক্ষমাও চেয়েছে রংপুর জেলা ক্রীড়া সংস্থা।

গেল ১৬ জুলাই পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। তার একদিন আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করেন বিথী। সেখানে গিয়ে আবু সাঈদের দাফন-কাফনের সময় তার পরিবারকে খাবার ও অর্থ দিয়ে সহায়তা করেন তিনি।

বিথীর এই কাজ মোটেও ভালোভাবে নেয়নি জেলা ক্রীড়া সসংস্থা। সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যাডভোকেট আনওয়ারুল ইসলামের ইঙ্গিতে চাকরি হারান বলে অভিযোগ করেন বিথী।

তিনি আনওয়ারুলের বিরুদ্ধে অভিযোগ তুলে জানান, ২০২৪ সালে দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আনওয়ারুল। সরকারের পক্ষ অবলম্বন করেই এমনটি করেন আনওয়ারুল, অভিযোগ বিথীর।

চাকরি ফেরত পাওয়ার এখন আর কোনো ধরনের ক্ষোভ নেই বলে জানিয়েছেন বিথী। চাকরি থেকে তাকে বরখাস্তের পেছনে যারা জড়িত, তাদেরকে ক্ষমা করে দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Link copied!