• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

সাকিবদের ক্রিকেটে জড়ালেন শচীন টেন্ডুলকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৪:৪৭ পিএম
সাকিবদের ক্রিকেটে জড়ালেন শচীন টেন্ডুলকার
শচীন টেন্ডুলকার ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

নতুন ভূমিকায় নামলেন ভারতের কিংবদন্তী ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার। অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানদের অংশগ্রহণে চলছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্রিকেট লিগ। সেখানেই বিনিয়োগ করলেন ভারতের সাবেক এই অধিনায়ক। শচীন প্রত্যক্ষভাবে যোগ দেওয়ায় যুক্তরাষ্ট্র ক্রিকেট আগামী দিনে লাভবান হবে বলে মনে করা হচ্ছে।

ন্যাশনাল ক্রিকেট লিগের ওনারশিপ গ্রুপে যুক্ত হয়েছেন শচীন। এ বছেই শুরু হয়েছে এই প্রতিযোগিতা।

তিনি বলেছেন, ‘ক্রিকেট আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। ন্যাশনাল ক্রিকেট লিগের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। আমেরিকার ক্রিকেট একটা গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। এমন সময় ওদের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে।’ শচীন আরও বলেছেন, ‘ন্যাশনাল ক্রিকেট লিগ বিশ্বমানের ক্রিকেটের মঞ্চ তৈরি করতে চায়। নতুন প্রজন্মকে ক্রিকেটের প্রতি উৎসাহিত করাও অন্যতম লক্ষ্য এই প্রতিযোগিতার। এই উদ্যোগের সাক্ষী হতে চাই। সামনে থেকে আমেরিকার ক্রিকেটের উন্নতি দেখতে চাই।’

যুক্তরাষ্ট্রের এই ক্রিকেট প্রতিযোগিতায় খেলছেন শহিদ আফ্রিদি, সুরেশ রায়না, দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, সাকিব আল হাসান, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, সাম বিলিংস, মুহম্মদ নবি, জনসন চার্লস, তাবারেজ শামসি, ক্রিস লিনের মতো বিশ্বনন্দিত ক্রিকেট তারকা। বিভিন্ন ভূমিকায় দেখা যাবে সুনীল গাভাস্কার, ওয়াসিম আকরাম, দিলীপ বেঙ্গসরকার, জহির আব্বাস, ভিভিয়ান রিচার্ডস, বেঙ্কটেশ প্রসাদ, সনাৎ জয়সুরিয়া, মইন খানদের মতো সাবেক ক্রিকেটারদের।

শচীন যুক্ত হওয়ায় উচ্ছ্বসিত প্রতিযোগিতার আয়োজকরাও। ন্যাশনাল ক্রিকেট লিগের চেয়ারম্যান অরুণ আগরওয়াল বলেছেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত। তাকে এনসিএল পরিবারে স্বাগত জানাচ্ছি।’ তিনি আরও জানিয়েছেন, চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন শচীনই।

Link copied!