ওয়েস্ট ইন্ডিজ দলে নেই রাসেল-পুরানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:৫৪ পিএম
ওয়েস্ট ইন্ডিজ দলে নেই রাসেল-পুরানরা
নিকোলাস পুরান ও আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

স্বাগতিক দল শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শুক্রবার রাতে দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বোর্ড।

ব্যক্তিগত কারণ দেখিয়ে টি-টোয়েন্টি দল থেকে বেরিয়ে গেছেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল, উইকেটরক্ষক নিকোলাস পুরান, ওপেনিং ব্যাটার শিমরন হেটমায়ার এবং লেগ স্পিনার আকিল হোসেন। এছাড়া ২০২২ সালের পর এই সিরিজ দিয়ে দলে ফিরেছেন ওপেনার এভিন লুইস। তিনি সবশেষ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২২ গজ মাতিয়েছিলেন।

ইনজুরি থেকে সেরে উঠে টি-টোয়েন্টি দলে ফিরেছেন ব্র্যান্ডন কিং। আন্দ্রে রাসেলের অনুপস্থিতিতে ট্রিনবাগো নাইট রাইডার্স দলের সতীর্থ টেরেন্স হিন্ডস এবং শামার স্প্রিংগার আন্তর্জাতিক অভিষেকের জন্য দলে ডাক পেয়েছেন। টি-টোয়েন্টিতে দলের নেতৃত্বভার দেয়া হয়েছে রোভম্যান পাওয়েলের কাঁধে। তার ডেপুটি হেসেব থাকবেন রোস্টন চেজ। ওয়ানডে সিরিজের নেতৃত্ব দেয়া হয়েছে শাই হোপের কাঁধে। তার ডেপুটি করা হয়েছে আলজারি জোসেফকে।

দল নিয়ে উইন্ডিজ কোচ ড্যারেন স্যামি বলেন, শ্রীলঙ্কা সফর আমাদের বিভিন্ন পরিস্থিতিতে খেলোয়াড়দের মূল্যায়ন করার সুযোগ দেবে। 

টি-টোয়েন্টি সিরিজে এভিন লুইস এবং ব্র্যান্ডন কিং এর পেছনে রিজার্ভ ওপেনার হিসেবে শ্রীলঙ্কা সফরে থাকছেন আন্দ্রে ফ্লেচার। ওয়েস্ট ইন্ডিজের আরেকটি টপ অর্ডার বিকল্প হল অ্যালিক অ্যাথানাজ। ফিনিশার হিসাবে আছেন শেরফানে রাদারফোর্ড।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের শ্রীলঙ্কা সফর। তারপর খেলবে ওয়ানডে সিরিজ।

১৩, ১৫ ও ১৭ অক্টোবর ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ। এরপর ২০, ২৩ ও ২৬ অক্টোবর পাল্লেকেলে স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ।

উইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, অ্যালিক অ্যাথানাজে, আন্দ্রে ফ্লেচার, টেরেন্স হিন্ডস, শাই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং,এভিন লুইস, গুদাকেশ মতি, শেরফানে রাদারফোর্ড, রোমারিও শেফার্ড ও শামার স্প্রিংগার।

 উইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জুয়েল অ্যান্ড্রু, অ্যালিক অ্যাথানাজে, কেসি কার্টি, রোস্টন চেজ, ম্যাথু ফোর্ড, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুদাকেশ মতি, শেরফানে রাদারফোর্ড, জেইডেন সিলস, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

Link copied!