• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার মৃত বাবাকে গোল উৎসর্গ রোনালদোর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০১:৫৮ পিএম
এবার মৃত বাবাকে গোল উৎসর্গ রোনালদোর
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি : সংগৃহীত

পাঁচবারের ব্যালন ডি-অর জয়ী বিশ্বনন্দিত ফুটবল তারকা পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালেদো। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে ভাইরাল ইনফেকশনের কারণে খেলতে পারেননি রোনালদো। তবে দ্বিতীয় ম্যাচে দারুণ খেলেছেন পর্তুগিজ তারকা। এই ম্যাচে আল নাসরের জয়সূচক গোলটি করেছেন তিনিই। এশিয়ান ক্লাব প্রতিযোগিতার এই ম্যাচে কাতারের ক্লাব আল রাইয়ানকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসর।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে এটি আল নাসরের প্রথম জয়। এর আগে প্রথম ম্যাচে ইরাকের ক্লাব আল শর্তার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল সৌদি প্রো লিগের ক্লাবটি।

সোমবার ঘরের মাঠ রিয়াদের আল আওয়াল পার্কে আল নাসরের হয়ে প্রথম গোল করেন সাদিও মানে। প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+১ মিনিটে) সেনেগালের এই তারকার গোলে ১-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় গোলটি করেন রোনালদো। ৫ বারের ব্যালন ডি‍‍`অরজয়ী তারকার গোলে ২-০ তে এগিয়ে যায় আল নাসর। ৭৬ মিনিটে গোলটি করেন তিনি। এই ম্যাচে আগেও বল জালে জমা করেছিলেন রোনালদো। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি।

৮৭ মিনিটে এক গোল শোধ করে আল রাইয়ান। গোল করেন রজার গুইদেস। এতে ম্যাচের ব্যবধান দাঁড়ায় ২-১। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিশ্চিত হয় আল নাসরের।

সোমবারের গোলটি মৃত বাবাকে উৎসর্গ করেন রোনালদো। ২০০৫ সালে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় তার বাবা মারা যান। লিভারের রোগে আক্রান্ত ইহলোক ত্যাগ করেছিলেন রোনালদোর বাবা। এরপর বিভিন্ন সময়ে বাবার কথা স্মরণ করে আবেগী হতে দেখা গেছে রোনালদোকে।

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘আজকের গোলের একটা আলাদা স্বাদ আছে... । যদি আমার বাবা বেঁচে থাকতেন! কারণ, আজ তার জন্মদিন, এটা (গোল) তার জন্য।’

Link copied!