• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫
বিপিএল

‘বিব্রতকর’ হলেও অ্যাঙ্করিং করতে চান রিজওয়ান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ১০:৪০ পিএম
‘বিব্রতকর’ হলেও অ্যাঙ্করিং করতে চান রিজওয়ান

টি-টোয়েন্টিতে ধীরে খেলার জন্য বরাবরই সমালোচিত পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এগুলোকে পাত্তা না দিয়ে নিজের মতো করেই খেলেন তিনি। রিজওয়ান যেভাবে ব্যাটিং করেন তাকে ক্রিকেটিয় ভাষায় অ্যাঙ্করিং বলে।

সাম্প্রতিক সময়ে অন্তত টি-টোয়েন্টি ক্রিকেটে অ্যাঙ্করদের সংখ্যা কম। সবাই প্রথম বল থেকে আগ্রাসী ব্যাটিং করতে চান। অনেক সময় বিব্রতকর মানলেও দলের চাহিদা পূরণ করতে অ্যাঙ্করিংই করতে চান রিজওয়ান।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন রিজওয়ান। রোববার (২২ জানুয়ারি) মিরপুরের একাডেমি মাঠে দলীয় অনুশীলনের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল রিজওয়ান।

সেখানে এক পর্যায়ে অ্যাঙ্করিং নিয়ে কথা বলেন তিনি। রিজওয়ানের দাবি, দল তার কাছে অ্যাঙ্করিং চায়। ফলে সেটাই করে যেতে চান তিনি।

রিজওয়ান বলেন, “এটা খুব কঠিন ভূমিকা। এটাকে কখনও কখনও খুব বিব্রতকর মনে হয়। তবে নিজের কাজটা আমি জানি। দল আমার কাছে যা চায়, সেটাই করতে চাই আমি। কোচ, অধিনায়ক, মালিকপক্ষ ও পুরো কুমিল্লা দলে সবাই আমার পারফরম্যান্সে খুশি। এমন একজনকে তারা চায়, যে গোটা দলের ‘অ্যাঙ্কর’ হবে।”

কন্ডিশন, দলের চাহিদা পূরন করাই প্রথম লক্ষ্য থাকে বলে জানান রিজওয়ান। অন্যরা চার-ছক্কায় মজে থাকলেও রিজওয়ানের কাছে দলের জয়ই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

“পাকিস্তান দলে যেমন, তেমনি সব জায়গায়, যে কোনো দলে খেলি না কেন, তাদের চাওয়া পূরণ করতে চাই। আমি সবসময় কন্ডিশন পর্যবেক্ষণ করি, প্রতিপক্ষ বিশ্লেষণ করি এবং সবকিছু ভেবে নিজের কাজটা করি। টি-টোয়েন্টিতে সবাই চার-ছক্কা ভালোবাসে, ৩৫-৪০ বলে ৬০-৭০ রান দেখতে চায়। কিন্তু আমার কাছে গুরুত্বপূর্ণ হলো ম্যাচ জেতা এবং আমার পারফরম্যান্স যেন দলের জয়ে কাজে লাগে” যোগ করেন রিজওয়ান।

Link copied!