• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাবাদা বল করে বোল্টের ব্যাট ভাঙতে চান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ১২:৫৩ পিএম
রাবাদা বল করে বোল্টের ব্যাট ভাঙতে চান
নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকা পেসার কাগিসো রাবাদা। ছবি: সংগৃহীত

২২ গজে প্রায় গতির ঝড় তুলতে দেখা যায় দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদাকে। নিজের দিনে বলের গতির ঝড়ে প্রতিপক্ষের ব্যাটিং লাইন-আপ লন্ডভন্ড করে দিতে পারেন রাবাদা। এবারের বিশ্বকাপেও ২২ গজে তার বলের গতির ঝড় অব্যাহত রয়েছে। ১৩তম আসরে নিজেদের সপ্তম ম্যাচে বুধবার (১ নভেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে মাঠে নামার আগে কিউই পেসার ট্রেন্ট বোল্টকে হুমকি দিয়ে রেখেছেন রাবাদা। তিনি বল করে বোল্টের ব্যাট ভাঙতে চান।

২০১৯ বিশ্বকাপে রাবাদা বল করে ভারতীয় ব্যাটার শিখর ধাওয়ানের ব্যাট ভেঙে ছিলেন। সে আসরে ভারতের বিপক্ষে ম্যাচে এই প্রোটিয়া পেসারের ঘণ্টায় ১৪৬ কিলোমিটারের এক লো ফুল টস ডেলিভারিতে ধাওয়ানের ব্যাট ভেঙে যায়। তাকে সেই ম্যাচের ব্যাট ভাঙার দৃশ্য দেখানোর পর তার কাছে জানতে চাওয়া হয় তিনি কি এই আসরেও ব্যাট ভাঙতে চান এবং সেটা কার। তার ইচ্ছার কথা বুধবার (১ নভেম্বর) সকালে আইসিসি ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) নিজেদের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছে।

ভিডিওতে দেখা যায়, রাবাদাকে ২০১৯ বিশ্বকাপে ধাওয়ানের ব্যাট ভাঙার মুহূর্তটা দেখাচ্ছেন এক সঞ্চালক। সেটা দেখে রাবাদা বলেছেন, “ওই স্মৃতি খুব সুন্দর ছিল।” এরপর সঞ্চালক তাকে জিজ্ঞেস করেন, এবার কারও ব্যাট ভাঙতে চান কি না। জবাবে প্রোটিয়া পেসার বলেন, “এই বিশ্বকাপে আমি যদি কারও ব্যাট ভাঙতে চাই, সেটা অবশ্যই ট্রেন্ট বোল্টের।”

রাবাদা হুমকিটা যে আসলে মজার ছলেই দিয়েছেন, সেটা বোঝা গেল একটু পরেই। রাবাদার এ হুমকির কথা বোল্টকেও জানানো হয়। সেই সঙ্গে তার হাতে হলোগ্রাফির মাধ্যমে তৈরি করা রাবাদার ভিডিও তুলে দেওয়া হয়। বোল্ট হুমকির কথা শুনে হাসতে হাসতে বলেন, “এটা ভালো লক্ষণ নয়। আমার মনে হয় না, এ ধরনের হুমকি দেওয়ার কোনো দরকার ছিল। এটা হিংসা ছাড়া আর কিছু নয়।”

হিংসাটার কারণ রাবাদা এক ম্যাচে বোল্টের কাছে ব্যাট চেয়েছিল কিন্তু কিউই পেসার ব্যাট না দেওয়াই রাগ শুরু হয়েছে। রাবাদা বলেন, “ট্রেন্টের (বোল্টের) ও আমার একে-অপরের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। মনে আছে, আমি তোমার ব্যাট চেয়েছিলাম। কিন্তু তুমি আমাকে দাওনি।”

এরপর বোল্ট বললেন, “হ্যাঁ, ও ঠিকই বলেছে। ওর ধারণা, আমার কাছে বেশ কিছু ভালো ব্যাট আছে। এর মধ্য থেকে ও একটা ব্যাট চেয়েছিল। স্বাভাবিকভাবেই যখন কোনো ১১ নম্বরের হাতে ব্যাট যায়, তখন কিছুটা হলেও উদ্বেগ কাজ করে। আর কেজির (কাগিসো রাবাদা) হাতে ব্যাট তুলে দেওয়া মানে দুশ্চিন্তা আরও বেড়ে যাওয়া।”

বোল্টও রাবাদাকে পালটা হুমকি দিয়ে রেখেছেন, “ঠিক আছে, কী করতে পারে মাঠেই দেখা যাবে।”

বুধবার দুপুর আড়াইটায় পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মাঠে নামছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচেই দেখা যাবে কে কতটা ভয়ংকর হতে পারে।

Link copied!