• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

মধ্যাহ্নভোজের আগেই অলআউট বাংলাদেশ, ভারতের লক্ষ্য ৯৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০১:২২ পিএম
মধ্যাহ্নভোজের আগেই অলআউট বাংলাদেশ, ভারতের লক্ষ্য ৯৫

কানপুরে বৃষ্টির কারণে দ্বিতীয় ও তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। প্রথম দিনও বৃষ্টির বাধায় ৩৫ ওভার খেলা হয়েছিল। তাতে ৩ উইকেটে ১০৭ রান করেছিল বাংলাদেশ।

কিন্তু চতুর্থ দিনে বাংলাদেশকে ২৩৩ রানে অলআউট করে ২৮৫ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। তাতে ৫২ রানের লিড পায় ভারত। এরপর ২ উইকেটে ২৬ রান করে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। কিন্তু পঞ্চম দিন মধ্যাহ্নভোজের আগেই ১৪৬ রানে অলআউট সফরকারীরা। এতে জয়ের জন্য ভারতের লক্ষ্য দাঁড়ায় ৯৫ রান। হাতে আছে আরও দুই সেশন।

এদিন দিনের শুরুতেই অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক (২)। এরপর সাদমানের সঙ্গে যোগ দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  এই দুইজনের জুটিতে ভালোই এগুচ্ছিল বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ১৯ রানে শান্ত আউট হলে ভাঙে এই জুটি। আর হাফসেঞ্চুরি করে আউট হন সাদমান। এরপর দ্রুতই ফেরেন লিটন দাস (১) ও সাকিব আল হাসান (০)।

মেহেদী হাসান মিরাজকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন মুশফিকুর রহীম। কিন্তু এই জুটিতে আসে মোটে ২৪ রান। ব্যক্তিগত ৯ রানে বুমরাহর বলে পান্তের গ্লাভসে বল জমা দিয়ে সাজঘরে ফেরেন মিরাজ। এরপর তাইজুল ইসলাম ও খালেদ আহমেদকে সঙ্গে নিয়ে লড়াইয়ের চেষ্টা চালিয়ে যান মুশফিক। শেষ পর্যন্ত বুমরাহর বলে বোল্ড হয়ে হার মানেন মুশফিক। তার আগে ৩৭ রান করেন তিনি।

এই ইনিংসে ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

Link copied!