• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরে সময়সূচি নিয়ে প্রশ্ন রোহিতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ১২:৩০ পিএম
অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরে সময়সূচি নিয়ে প্রশ্ন রোহিতের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারত শোচনীয়ভাবে হেরেছে। এই হারের পর ফাইনাল ম্যাচের সময়সূচি নিয়ে প্রশ্ন তুলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হার ছিল ডব্লিউটিসি ফাইনালে ভারতের টানা দ্বিতীয় হার। ২০২১ সালে তারা নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরেছিল।

এখন পর্যন্ত দুটি ফাইনালই জুন মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালের ফাইনালটি সাউদাম্পটনের এজিয়াস বাউলে অনুষ্ঠিত হয়েছিল। এবারের ম্যাচটি লন্ডনের ওভালে অনুষ্ঠিত হয়েছিল।

রোববার অস্ট্রেলিয়ার কাছে হারের পরে রোহিতকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে টিম ইন্ডিয়ার প্রস্তুতির অভাব সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। ভারত অধিনায়কের মতামত ছিল এই ধরনের হাইভোল্টেজ ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সময়সূচির ব্যাপারে  আরও গুরুত্ব দেওয়া উচিত।

রোহিত বলেন, “আইপিএল ফাইনালের পর কেন? কেন এটা মার্চে হতে পারে না? জুন মাসেই আমাদের ফাইনাল খেলা উচিত নয়। এটি বছরের যে কোনো সময় এবং বিশ্বের যে কোনো জায়গায় খেলা যেতে পারে। শুধু ইংল্যান্ডে নয়, এটি বিশ্বের যে কোনো জায়গায় খেলা যেতে পারে।” 

আইপিএল শেষ হওয়ার পরে ভারতের কাছে ডব্লিউটিসি ফাইনালের প্রস্তুতির জন্য মাত্র এক সপ্তাহ সময় ছিল। রোহিত মনে করেন যে, ২৫-৩০ দিন দরকার ছিল এই বড় প্রতিযোগিতার জন্য প্রস্তুত হতে।

রোহিত এক ম্যাচ নিয়েও আপত্তি জানান। তিনি বলেন, “আমি তিন ম্যাচের ফাইনাল চাই। সত্যি বলতে এই ধরনের একটি বড় ইভেন্টে উভয় দলের জন্য ন্যায্য সুযোগ থাকা দরকার।"

Link copied!