• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৫ রবিউস সানি ১৪৪৬

সাকিবকে ফেরানোর দাবিতে মিরপুরে বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৬:৩১ পিএম
সাকিবকে ফেরানোর দাবিতে মিরপুরে বিক্ষোভ

সাকিব আল হাসানকে দলে ফেরাতে মিরপুরে বিক্ষোভ করেছেন একদল ক্রিকেটপ্রেমী। শুক্রবার (১৮ অক্টোবর) মিরপুর স্টেডিয়ামের সামনে জড়ো হন বিক্ষোভকারীরা। তাদের ব্যানারে লেখা ছিল—‘বাংলার নবাব সাকিব আল হাসানকে নিয়ে কোনো রকমের ষড়যন্ত্র আমরা সাকিবিয়ানরা মেনে নেব না’ এবং ‘আমরা সাকিবের পাশে আছি।’

বেশ কিছুক্ষণ ধরে সাকিব ভক্তদের চলা বিক্ষোভ থেকে বিসিবিকে আল্টিমেটাম দেওয়া হয়। বিক্ষোভকারীদের দাবি, তারা মাঠ থেকেই সাকিবকে বিদায় দিতে চান। ভক্তরা বলছেন, সাকিব যেন এই মিরপুর স্টেডিয়াম থেকে বিদায় নিতে পারেন। ১৭ বছর ধরে উনি দেশকে সেবা দিয়েছেন। আমরা তাকে মাঠ থেকে বিদায় দিতে চাই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিবকে আমরা দলে চাই।

এর আগে বৃহস্পতিবার সাকিবকে দক্ষিণ আফ্রিকারে বিপক্ষে স্কোয়াডে রাখার বিরোধিতা করে বিক্ষোভ করেন কিছু মানুষ। তারা বিসিবিকে আল্টিমেটাম দেন। সেখানে উপস্থিত বিক্ষোভকারীরা বলেন, সাকিবকে আর কখনোই জাতীয় দলের জার্সিতে দেখতে চান না তারা। বিসিবি যদি তাদের দাবি মেনে না নেয়, সেক্ষেত্রে তারা মিরপুর ব্লকড করে ফেলবেন।

বিসিবি ঘোষিত টেস্ট দলে ছিলেন সাকিব আল হাসান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে টেস্ট ক্যারিয়ারকে আনুষ্ঠানিক বিদায় বলে দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথেও ছিলেন তিনি। আরব আমিরাতে পৌঁছে জানতে পারেন, নিরাপত্তার কারণে তাকে দেশে ফিরতে বারণ করেছে সরকার। নিজের নিরাপত্তার কথা ভেবে ঝুঁকি নিচ্ছেন না সাকিবও। গতকাল বিকেলে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও সাকিবের দেশে না ফেরার বিষয়টি নিশ্চিত করেন।

Link copied!