• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতকে ১০৬ রানের জয়ের লক্ষ্য দিয়েছে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৬:০৯ পিএম
ভারতকে ১০৬ রানের জয়ের লক্ষ্য দিয়েছে পাকিস্তান
পাকিস্তানের উইকেট পতনে ভারতীয় ফিল্ডারদের উল্লাস। ছবি: সংগৃহীত

চলতি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ৮ উইকেটে ১০৫ রান করেছে।

এ দু’দলের ম্যাচের উত্তাপ ২২ গজকে ছাপিয়ে যায় দু’দেশের সীমান্তেও। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। রোববার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়।

পাকিস্তানের পক্ষে নিদা দার ২৮, মুনিবা আলী ১৭, ফাতিমা সানা ১৩ ও সৈয়দা আরব অপরাজিত ১৪ রান করেন।

ভারতের বোলারদের মধ্যে অরুণদূতি রেড্ডি ৩টি এবং শ্রীয়াঙ্কা পাতিল ২টি উইকেট লাভ করেন।

এই ম্যাচটি পাকিস্তানের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভারতের। তবে ম্যাচটি যেহেতু দুই চিরপ্রতিদ্বন্দ্বীর তাই জয় চাইবে উভয়েই। ম্যাচটি পাকিস্তানের জন্য ম্যাচটি নকআউটের দিকে আরেকটু এগিয়ে যাওয়ার আর ভারতের কাছে এটা নকআউটের লড়াইয়ে টিকে থাকার।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ভারতকে শুধু জিতলেই চলবে না, জিততে হবে বড় ব্যবধানে। কারণ, গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কা দূর করতে হলে নেট রান রেট অনেকটাই বাড়িয়ে নিতে হবে ২০২০ টুর্নামেন্টের ফাইনালিস্টদের।

গ্রুপের ৫ দলের মধ্যে চারটি দলই একটি করে ম্যাচ খেলেছে, শ্রীলঙ্কা খেলেছে দুটি ম্যাচ। তাদের হার দুটিতেই। একটি করে জয় রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। তবে রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে আছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া দুইয়ে ও পাকিস্তান তিনে।

ভারত একটি ম্যাচ খেলার পরও দুই ম্যাচ খেলা শ্রীলঙ্কার চেয়েও রান রেটে পিছিয়ে থেকে টেবিলে সবার নিচে তাদের অবস্থান। নিউজিল্যান্ডের কাছে ৫৮ রানের পরাজয়ে ভারতের রান রেট দাঁড়ায় -২.৯০। তাই আজ রান রেট বাড়াতে না পারলে বড় বিপদ অপেক্ষা করছে ভারতের জন্য। কারণ, গ্রুপের শেষ ম্যাচটি তাদের খেলতে হবে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে। ভারতের অন্য ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, যারা যেকোনো দিন যেকোনো দলকে বিস্ময় উপহার দিতে পারে। এশিয়া কাপ ফাইনালে এই শ্রীলঙ্কার কাছেই হেরেছিল ভারত।

 

Link copied!