• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রীলঙ্কা দল থেকে ছিটকে গেলেন পেসার মাদুশানকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৯:৩৮ পিএম
শ্রীলঙ্কা দল থেকে ছিটকে গেলেন পেসার মাদুশানকা
ছবি: সংগৃহীত

এশিয়া কাপ শুরুর আগেই শেষ হয়ে গেল দিলশান মাদুশানকার স্বপ্ন। পেশির চোটের কারণে লঙ্কান দল থেকে ছিটকে গেলেন এই পেসার। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আগেই গত আসরের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বোলিং লাইন আপে ইনুরিতে জর্জরিত। লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুশমান্থ চামিরার পর সেই তালিকায় যুক্ত হলেন মাদুশানকা।

এশিয়া কাপে পেসার লাহিরু কুমারাকে পাওয়া নিয়েও শঙ্কায় আছেন লঙ্কানরা। লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার খেলার সম্ভাবনাও নিয়ে চলছে ধোঁয়াসা। এলপিএলে কোয়ালিফাই ম্যাচে ঊরুতে চোট পান এই স্পিনার।

এশিয়া কাপকে সামনে রেখে শুক্রবার (২৫ আগস্ট) প্রস্তুতি ম্যাচ খেলার সময় পেশিতে চোট পান মাদুশানকা। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে শ্রীলঙ্কা দলের মেডিকেল কমিটির চেয়ারম্যান প্রফেসর অর্জুনা ডি সিলভা বিষয়টি নিশ্চিত করেন। সিলভা বলেন, “অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে মাদুশানকা ফিট হবেন কি না, তাও নিশ্চিত নয়।”

পেশির চোটের কারণে আগেই এশিয়া কাপ শেষ হয়ে গেছে চামিরার। তাকেও বিশ্বকাপের আগে দলে পাবে কি না শ্রীলঙ্কা সেটাও নিশ্চিত নয়। সাইড স্ট্রেইনের চোটের সঙ্গে লড়ছেন ২৬ বছর বয়সী কুমারা। তবে তার ইনজুরি ততোটা গুরুতর না। তিনি দ্রুতই সুস্থ হয়ে মাঠে ফিরবেন। কিন্তু এটা ঠিক তিনি এশিয়া কাপ মিস করছেন।

এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার তিন পেসার যদি ইনজুরির কারণে এই টুর্নামেন্ট মিস করেন তাহলে দলটার জন্য বড় ধাক্কা হয়ে দাড়াবে। আন্তর্জাতিক ক্রিকেটে কিছুটা অভিজ্ঞতা থাকা কাসুন রাজিথা, প্রামোদ মাদুশান ও মাথিশা পাথিরানার ওপর নির্ভর করতে হবে লঙ্কানদের।

হাসারাঙ্গার শেষ পর্যন্ত যদি এশিয়া কাপ না খেলতে পারেন তাহলে তার বদলি হিসেবে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগেকে দলে নিতে পারে শ্রীলঙ্কা। আবার লেগ স্পিনারের বদলি লেগ স্পিনার অলরাউন্ডার দুশান হেমান্থাও হতে পারেন দলটির এশিয়া কাপের ক্রিকেটার।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার এশিয়া কাপ মিশন। লঙ্কানদের দ্বিতীয় ও শেষ ম্যাচ আফগানিস্তানের সঙ্গে, ৫ সেপ্টেম্বর।

Link copied!