• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অলিম্পিক নারী ক্রীড়াবিদকে আগুনে পুড়িয়ে মারল প্রেমিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৬:০১ পিএম
অলিম্পিক নারী ক্রীড়াবিদকে আগুনে পুড়িয়ে মারল প্রেমিক
অলিম্পিক নারী ম্যারাথনে অংশ নেন রেবেকা চেপ্টেগেই (সবার সামনে) । ছবি : সংগৃহীত

প্রেমিকের দেয়া আগুনে চারদিন ভুগে মারা গেলেন উগান্ডার অলিম্পিক অ্যাথলেট রেবেকা চেপ্টেগেই। দেশটির অলিম্পিক প্রধান এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে উগান্ডার অলিম্পিক কমিটির প্রধান প্রেসিডেন্ট ডোনাল্ড রুকারে বলেন, ‘ঘটনাটি শোনার পর আমরা ব্যাপক দুঃখ পেয়েছি। আমাদের অলিম্পিক অ্যাথলেট রেবেকা চেপ্টেগেই তার প্রেমিকের দেয়া আগুনে মারা গেছেন।’

কেনিয়াতে বসবাসকারী ৩৩ বছর বয়সী ওই অ্যাথলেটের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তার প্রেমিক। এ নিয়ে ২০২১ সালের অক্টোবর থেকে উগান্ডার তিন নারী অ্যাথলেট মারা গেছেন।

তার মৃত্যুকে উগান্ডার এডুকেশ এবং স্পোর্টস মন্ত্রণালয়ের মন্ত্রী পেটার ওগান মর্মান্তিক বলে বর্ণনা করেছেন। এছাড়া কেনিয়া কর্তৃপক্ষ এ ঘটনা তদন্ত করবে বলে জানিয়েছে।

গত মাসে শেষ হওয়া প্যারিস অলিম্পিকে নারীদের ম্যারাথনে অংশ নিয়েছিলেন রেবেকা। যেখানে তিনি ৪৪তম স্থান অর্জন করেছিলেন।

তার এমন মৃত্যুর ঘটনায় উগান্ডা অলিম্পিক কমিটি তদন্তের আহ্বান জানিয়েছে।

চেপ্টেগেই ১৯৯১ সালের ২২  ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন উগান্ডার একজন ক্রস কান্ট্রি , দূর-দূরত্বের এবং ম্যারাথন দৌড়বিদ। তিনি ২০১০ সাল থেকে বেশ কয়েকটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে উগান্ডার প্রতিনিধিত্ব করেন, যার মধ্যে রয়েছে আইএএফ ওয়ার্ল্ড ক্রস কান্ট্রি চ্যাম্পিয়নশিপ, ওয়ার্ল্ড মাউন্টেন, ট্রেইল রানিং চ্যাম্পিয়নশিপ এবং ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ।

গত ১ সেপ্টেম্বর কেনিয়ার ট্রান্স-এনজোইয়া কাউন্টিতে চেপ্টেগেই’র বাসভবনে সাবেক প্রেমিক উত্তপ্ত কথাবার্তার মধ্যে তার শরীরে আগুন ধরিয়ে দেয়। তখনই তার শরীরের ৭৫ শতাংশ পুড়ে যায়। সেই গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানিয়েছে, তার সাবেক প্রেমিক ডিকসন এনডিমা তার শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে এমন জঘন্য ঘটনা ঘটিয়েছে।

 

Link copied!