• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ওয়ানডে বিশ্বকাপ ৫ অক্টোবর শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১০:২২ এএম
ওয়ানডে বিশ্বকাপ ৫ অক্টোবর  শুরু

ভারতে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করা হবে। দিন-তারিখ আগে ঠিক করা না হলেও এবার জানা গেল বিশ্বকাপের পর্দা ওঠা ও নামার সময়সূচি।

ভারত এবার কোনো সহযোগী দেশ ছাড়াই ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে। আগামী  ৫ অক্টোবর থেকে এবারের আসর  শুরু হবে এবং ১৯ নভেম্বর টুর্নামেন্টের পর্দা নামবে।

প্রতিবেদন অনুসারে, ৪৬ দিনের সময়কাল জুড়ে ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচের ভেন্যু নির্ধারণ করা হয়েছে। ভারতে বিশ্বকাপ ম্যাচ আয়োজন করার জন্য মোট ১২টি ভেন্যু চূড়ান্ত করা হয়েছে।

আহমেদাবাদ ছাড়াও ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লখনৌ, ইন্দোর, রাজকোট এবং মুম্বাইতে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাধারণত অন্তত এক বছর আগে বিশ্বকাপের সময়সূচি নিশ্চিত করলেও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বিশেষভাবে কোনো ম্যাচের ভেন্যু চূড়ান্ত করেনি।

স্বাগতিক ভারতসহ এখন পর্যন্ত বিশ্বকাপের ৭টি দল চূড়ান্ত হয়েছে। বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ,  পাকিস্তান, আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

Link copied!