• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

এক বছর পর নুমান ফের পাকিস্তান টেস্ট দলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০২:০২ পিএম
এক বছর পর নুমান ফের পাকিস্তান টেস্ট দলে
নুমান আলী। ছবি: সংগৃহীত

ওয়ানডের সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন, টি-টোয়েন্টির সাবেক বিশ্বকাপ শিরোপাধারী এবং টেস্টের অন্যতম সেরা ক্রিকেট দল পাকিস্তান। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের কাছে হার, টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হার, বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশে দলটির শক্তিমত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।  

আগামী মাসের প্রথম সপ্তাহেই পাকিস্তানে আসবে ইংল্যান্ড। সাদা পোশাকের সিরিজ ছাড়াও আছে ওয়ানডে ফরম্যাটের ম্যাচ। মুলতানে হবে সিরিজের প্রথম টেস্ট। এই টেস্টকে সামনে রেখেই দল ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে রাখা হয়েছে বেশ বড়সড় চমক। দীর্ঘ  সময় দলের বাইরে থাকা নুমান আলীকে ফিরিয়ে আনা হয়েছে টেস্ট দলে।

৩৭ বছর বয়েসী স্পিনার নুমান ২০২৩ সালের পর থেকেই দলের বাইরে। গতবছরের জুলাইয়ের পর এবারই প্রথম যুক্ত হলেন দলের সঙ্গে। ১৫ টেস্ট খেলেছেন তাতে পেয়েছেন ৪৭ উইকেট।

সেই সঙ্গে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার আমের জামাল। ২০২৩-২৪ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান স্কোয়াডের সবচেয়ে বড় অর্জন ছিল আমের জামাল। যদিও লোয়ার ব্যাকের ইনজুরির কারণে বাংলাদেশ সিরিজ মিস করেছেন তিনি।

দলে নেই বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ৬ উইকেট পাওয়া খুররাম শেহজাদ। যদিও তিনি বাদ পড়েছেন ইনজুরি সমস্যার কারণে। বাংলাদেশ সিরিজের দল থেকে বাদ পড়েছেন আরও দুই তারকা। তারা হলেন কামরান গুলাম এবং মোহাম্মদ আলী।

পিসিবি দুজনের বিষয়ে জানিয়েছে, তারা নির্বাচকদের নজরেই থাকছেন তবে নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবেই তারা বাদ পড়েছেন। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাদের চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপ এবং প্রেসিডেন্টস কাপে নিজ নিজ দলে মনোযোগী হওয়ার অনুরোধ করা হয়েছে।

প্রথম টেস্টে পাকিস্তান স্কোয়াড: শান মাদুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মীর হামজা, মুহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, নুমান আলী, সাইম আইয়ুব, সালমান আঈ আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি।

খেলা বিভাগের আরো খবর

Link copied!