• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নারী আইপিএলে দল পাননি বাংলাদেশের কেউ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ১০:০৮ এএম
নারী আইপিএলে দল পাননি বাংলাদেশের কেউ

নারী আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়েছে ১৩ ফেব্রুয়ারি (সোমবার)। এতে নাম ছিল বাংলাদেশের ৯ ক্রিকেটারের। বাংলাদেশ নারী দলের ক্রিকেটার জাহানারা আলম, সালমা খাতুন ও স্বর্ণা আক্তার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নারী সংস্করণের প্রথম আসরের নিলামে অবিক্রীত থেকে যান।

সোমবার মুম্বাইয়ে নিলাম অনুষ্ঠিত হয়েছে। যেখানে ৫৭ জন স্থানীয় খেলোয়াড় এবং ৩০ জন বিদেশি খেলোয়াড়কে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি ক্রয় করার জন্য নিলামে অংশ নেয়।

জাহানারা ও সালমা উভয়েরই ভিত্তিমূল্য ছিল ৩০ লাখ টাকা এবং ১৬ বছর বয়সী স্বর্ণার ভিত্তিমূল্য ছিল ১০ লাখ টাকা। কিন্তু কোনো ফ্র্যাঞ্চাইজি তাদের দলে আনার জন্য আগ্রহ দেখায়নি।

বাংলাদেশ থেকে যে ৯ ক্রিকেটার নাম লিখিয়েছিলেন- জাহানারা আলম, সালমা খাতুন, নিগার সুলতানা, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, রিতু মনি ও সোবহানা মুশতারি।

এদিকে ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা নিলামে সর্বোচ্চ দাম পেয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে ৩৪ মিলিয়ন রুপির বিনিময়ে চুক্তিবদ্ধ করে। বিদেশি খেলোয়াড়দের মধ্যে নিউজিল্যান্ডের অলরাউন্ডার সোফি ডিভাইন বেঙ্গালুরুতে ৫ মিলিয়ন রুপিতে সর্বোচ্চ দাম পেয়েছেন।

মার্চে শুরু হবে নারী আইপিএলের উদ্বোধনী সংস্করণ।

Link copied!