• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

মুশফিক-মুমিনুলরা মাঠে প্রস্তুতি ম্যাচে, ব্যাংকক যাচ্ছেন শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৩:১০ পিএম
মুশফিক-মুমিনুলরা মাঠে প্রস্তুতি ম্যাচে, ব্যাংকক যাচ্ছেন শান্ত
নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে এখনো বাংলাদেশ দলের মাঠে নামা হয়নি। তবে লম্বা বিরতি কাটিয়ে আগামী মাসের ২১ তারিখে মাঠে নামবে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের পরের অ্যাসাইনমেন্টে ফরম্যাট ভিন্ন, চ্যালেঞ্জটাও বড়। এবারে পাকিস্তানের মাটিতে দুটি টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। তার আগে অবশ্য বৃহস্পতিবার থেকে প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে মাঠে নেমেছে মুশফিকুর রহিম-মুমিনুল হকরা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হয়ে থাকা এই ম্যাচে থাকছেন না জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। চিকিৎসার কারণে বৃহস্পতিবার রাতেই তার ব্যাংকক যাওয়ার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি। যদিও তিনি জানিয়েছেন, স্পোর্টস সংক্রান্ত কোনো ইনজুরির জন্য যাচ্ছেন না শান্ত।

ব্যাংকক থেকে আগামী ২৯ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।

জাতীয় দলের অধিনায়ক হওয়ার পর শান্ত পেয়েছেন নতুন টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের পুরোটা। যেখানে শুরুটা ভালো হলেও বর্তমান সময়টা পক্ষে নেই তার। সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই ছিল জয়। পরের ম্যাচে ঢাকা টেস্টে দেখেছেন হারের মুখ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজটাও হারতে হয়েছে তার দলকে।

এবার অধিনায়ক শান্ত প্রথমবার যাচ্ছেন দেশের বাইরে টেস্ট খেলতে। প্রতিপক্ষ পাকিস্তান। যাদের বিপক্ষে টেস্টে রেকর্ড মোটেই সুবিধার নয় টাইগারদের। টেস্ট চ্যাম্পিয়নশিপে নাজুক অবস্থানে থাকা দলকে নিশ্চিতভাবেই ভালো এক অবস্থানে নিতে চাইবেন শান্ত।

Link copied!