• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬

সবাইকে সাকিবের পাশে দাঁড়ানোর আহ্বান মিরাজের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৩:৩৯ পিএম
সবাইকে সাকিবের পাশে দাঁড়ানোর আহ্বান মিরাজের
সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। ছবি : সংগৃহীত

আগেও বাংলাদেশের কৃতি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সাকিব আল হাসানের পাশে দাঁড়িয়েছিলেন। এবারও মিরাজ দাঁড়ালেন তার আদর্শ ও বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিবের পাশে। আর সবাইকে সাকিবের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন সাকিব। শুরুতে স্কোয়াডে থাকলেও শেষ পর্যন্ত নিরাপত্তাজনিত কারণে দেশে আসতে পারেননি। সব মিলিয়ে বেশ বাজে সময় পার করেছেন এই টাইগার অলরাউন্ডার। এমন সময় সাকিবের পাশে থাকার আহ্বান জানিয়েছেন মিরাজ।

বৃহস্পতিবার মিরপুর টেস্টের চতুর্থ দিনে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন মিরাজ। এ সময় উঠে আসে সাকিব প্রসঙ্গ।

তিনি বলেন, ‘অবশ্যই সাকিব ভাই একজন কিংবদন্তি খেলোয়াড়। তিনি বাংলাদেশের জন্য অনেক অর্জন করেছে। আমরা সবাই এটা জানি। এটা অস্বীকার করতে পারব না। যেহেতু সে একটা পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। আমার কাছে মনে হয়, সবাই তার পাশে থাকা উচিত।’

মিরপুর টেস্টে ব্যাটারদের ব্যর্থতার মধ্যে ৯৭ রান করেন মিরাজ। এছাড়া ধারাবাহিকভাবে রান করছেন তিনি। তাই অনেকে সাকিবের বিকল্প হিসেবে মিরাজকেই ভাবনায় রাখছেন। এ প্রসঙ্গে এই টাইগার অলরাউন্ডার বলেন, ‘আপনারা সবাই এই কথাটা বলেন যে সাকিব ভাইয়ের জায়গায় আমি। তিনি অনেক বড় অর্জন করেছেন, ১৭ বছর ধরে দেশের হয়ে খেলছেন। একজন কিংবদন্তি ক্রিকেটার। আমি মাত্র ১-২ বছর হলো রান করা শুরু করেছি, আর উনি শুরু থেকেই রান করেছেন। সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই, আমার জায়গায় আমি।’

Link copied!