• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

মেসি ও রোনালদো যখন ফুটবল ‘এজেন্ট’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৩:৫৫ পিএম
মেসি ও রোনালদো যখন ফুটবল ‘এজেন্ট’
মেসি ও রোনালদো। ছবি: সংগৃহীত

আটবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি ও পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদো দলে চাইছেন কেভিন ডি ব্রুইনকে। আল নাসেরের হয়ে একসঙ্গে খেলতে চান ম্যাঞ্চেস্টার সিটির তারকার সঙ্গে। তিনি নিজের দলের শক্তির বৃদ্ধি করার কথা ভাবছেন। অন্য দিকে, মেসি ভাবছেন বার্সেলোনার কথা। তিনি সাবেক ক্লাবের হয়ে খেলাতে চান জাতীয় দলের সতীর্থ এজেন্ট মার্তিনেসকে। দুই ফুটবল মহাতারকাই যেন এজেন্ট হয়ে গিয়েছেন।

২০২৫ সালে ম্যানসিটির হয়ে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ডি ব্রুইনের। চোটের কারণে খুব বেশি খেলতে পারছেন না তিনি। আগামী বছর মেয়াদ শেষ হলে, তাকে ছেড়ে দিতে পারে ম্যাঞ্চেস্টার। রোনালদো চাইছেন আল নাসেরের হয়ে খেলুন বেলজিয়ামের এই ফুটবলার।

ডি ব্রুইনও সৌদি আরবে খেলতে ইচ্ছুক। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এখন আমার যা বয়স, তাতে যে কোনও দেশে খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। ক্যারিয়ার শেষ করার আগে আর্থিক দিকটাও দেখতে হবে। আমি যদি ওখানে (সৌদি আরবে) দু’বছর খেলি, তা হলেই বিরাট অর্থ উপার্জন করতে পারব। তবে সেটার জন্য ১৫ বছর ফুটবল খেলতে হয়েছে। আর ১৫ বছর খেলেও ওই অর্থ উপার্জন করা সম্ভব নয়।’

ইতোমধ্যেই জাতীয় দল থেকে বিশ্রাম চেয়েছেন ডি ব্রুইন। নেশনস লিগে খেলছেন না তিনি। কোচ ডোমেনিকো টেডেস্কো বলেন, ‘ডি ব্রুইনের সঙ্গে আমার দীর্ঘক্ষণ ফোনে কথা হয়েছে। জাতীয় দলে এখনই যোগ দিচ্ছে না ও। বিশ্বকাপ এবং ক্লাব ফুটবলের জন্য অনেক বেশি ম্যাচ খেলতে হচ্ছে। নভেম্বরেও দেশের হয়ে খেলবে না। তবে বিশ্বকাপে ওকে পাওয়া যাবে।’

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনার গোলরক্ষক খেলেন অ্যাস্টন ভিলার হয়ে। মেসি চাইছেন তাকে বার্সেলোনায় নিয়ে যেতে। মেসি ১৭ বছর সেই দলের হয়ে খেলেছেন। এখন খেলেন ইন্টার মায়ামির হয়ে। বার্সেলোনার প্রধান গোলরক্ষক হিসাবে রয়েছেন মার্ক আন্দ্রে টার স্টেগান। তার চোট লেগেছে। এই মৌসুমে তাকে আর পাওয়া যাবে না।

বার্সেলোনা এমন একজনকে দলে চাইছে, যিনি বেশ কয়েক বছর স্প্যানিশ ক্লাবের গোলরক্ষক হিসাবে খেলতে পারবেন। মেসি চাইছেন তার দেশের  মার্তিনেসকে।

 

 

Link copied!