• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

ম্যানসিটি আর নরওয়ে এক নয়, বুঝলেন হালান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০১:১৬ পিএম
ম্যানসিটি আর নরওয়ে এক নয়, বুঝলেন হালান্ড
ম্যাচ হেরে হতাশ নরওয়ের আরলিং হালান্ড। ছবি: সংগৃহীত

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির হয়ে একের পর এক গোল করে যান আরলিং হালান্ড। চলতি মৌসুমের শুরু থেকেই বলতে গেলে গোলের বন্যা বইয়ে দিতে থাকেন নরওয়ের এই ফুটবল তারকা। কিন্তু সেই হালান্ড মূদ্রার উল্টো পিঠ দেখলেন উয়েফা নেশন্স লিগে। বুঝলেন ম্যানসিটি আর নরওয়ে এক নয়। অস্ট্রিয়ায় খেলতে গিয়ে ৫ গোল হজম করে এসেছে হালান্ডের দেশ নরওয়ে। হার মেনেছে ৫-১ গোলের ব্যবধানে।

অস্ট্রিয়ার লিনজে অনুষ্ঠিত নেশন্স লিগে খেলতে গিয়েছিলো নরওয়ে; কিন্তু হালান্ডকে এভাবে স্তব্ধ করে দেবে স্বাগতিকরা, তা হয়তো তিনি নিজে কল্পনাও করতে পারেননি।

জোড়া গোল করেন অস্ট্রিয়ার মার্কো আর্নাটোভিক। এছাড়া বাকি গোলগুলো করেন পেন ফিলিপ লিয়েনহার্ট, স্টেফান পোশ এবং মিকায়েল গ্রেগরিটখ। নরওয়ের হয়ে একমাত্র গোলটি করেন আলেকজান্ডার সোরলথ।

এই পরাজয়ের পরও কিন্তু উয়েফা নেশন্স লিগে বি-৩ গ্রুপে নরওয়ে শীর্ষেই রইলো। তবে এ ম্যাচের মধ্য দিয়ে এই গ্রুপটিতে তুমুল লড়াই সৃষ্টি হয়েছে। তিন দলেরই পয়েন্ট সমান ৭ করে। গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে নরওয়ে। অস্ট্রিয়া সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং একই পয়েন্ট নিয়ে স্লোভেনিয়া রয়েছে তৃতীয় স্থানে।

নরওয়ের হয়ে সব সময়ের সর্বোচ্চ গোলদাতা হালান্ড। গত বৃহস্পতিবারই স্লোভেনিয়ার বিপক্ষে জোড়া গোল করেছিলেন তিনি। নরওয়ে জিতেছিলো ৩-০ গোলে। হালান্ডের নামের পাশে নরওয়ের জার্সিতে লেখা হলো ৩৪ গোল। কিন্তু অস্ট্রিয়ার বিপক্ষে পুরোপুরি ব্যর্থ হলেন তিনি।

ম্যাচশেষে কোনো মন্তব্য না করলেও সামাজিক যোগাযোগ মাধ্যেমে দুঃখ প্রকাশ করে হালান্ড লিখেছেন, ‘আমি দেশের সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি। যে ফলাফল হয়েছে, তা আমার ফুটবল জীবনের ব্যর্থতারই অংশ।’

Link copied!