• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

রাতে বিগ ম্যাচে মুখোমুখি ম্যানসিটি ও ইন্টার মিলান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০২:১৮ পিএম
রাতে বিগ ম্যাচে মুখোমুখি ম্যানসিটি ও ইন্টার মিলান
ছবি: প্রতীকী

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের নতুন নিয়মের কারণে বুধবারও আছে বিগ ম্যাচ। মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত একটায়। এই সময়ে পিএসজির প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে জিরোনা। এছাড়াও বরুশিয়া ডর্টমুন্ডকে আতিথ্য দেবে ক্লাব ব্রুগে আর স্লোভান ব্রাতিস্লাভার মুখোমুখি হবে সেল্টিক।

যেখানে শেষ হয়েছিল ২০২৩ এর চ্যাম্পিয়নস লিগ ঠিক সেখান থেকেই যেনো শুরু। এবার নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি আগের আসরের দু’ফাইনালিস্ট ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান।

ঘরের মাঠ ইতিহাদে ৪৬ ম্যাচ ধরে হারেনা সিটিজেনরা। ইংলিশ লিগের একমাত্র ক্লাব হিসেবে এখনো পর্যন্ত সবগুলো ম্যাচ জিতে নিয়েছে দূরন্ত ফর্মে থাকা ম্যানসিটি। আলোচনা আর্লিং হালান্ডকে ঘিরে। ৪ ম্যাচে দুই হ্যাটট্রিকসহ ইতোমধ্যেই করেছেন ৯ গোল। সিটি জার্সিতে শততম গোলের ল্যান্ডমার্ক ছুঁতে প্রয়োজন আর এক গোল। তাইতো ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চেও এই নরওয়েজিয়ান গোলমেশিনের দিকে থাকবে স্পটলাইট।

তবে জয় পরাজয়ের হিসাব ছাপিয়ে বেশি ম্যাচ খেলার ভারে ক্ষুব্ধ ম্যানসিটি মিডফিল্ডার রদ্রি। তিনি বলেন, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আমরা হচ্ছি। আমার মনে হয়ে ব্যস্ত সূচির বিরূদ্ধে ব্যবস্থা নেয়ার সময় হয়ে গেছে। আমার সঙ্গে বাকি ফুটবলাররাও একমত হবে। আমাদের হাতে আর কোন বিকল্প নেই।

চ্যাম্পিয়নস লিগে ২৩ ম্যাচ ধরে অপরাজেয় গার্দিওলা শীষ্যরা। সাম্প্রতিক পারফরম্যান্স, পরিসংখ্যান সবই পক্ষে গার্দিওলা শীষ্যদের। তাইতো ফাইনাল হারের বদলা নিয়ে ভাবছেন না ইন্টার কোচ সিমোনে ইনজাঘি।

ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাঘি বলেন, এই ম্যাচটা ফাইনাল নয় যে আগের ফাইনালের প্রতিশোধের মিশনে নামব। আমরা জানি ম্যানচেস্টার সিটি পজেশন ধরে রেখে খেলে এবং পেপ কতটা ভালোমানের কোচ। তাদের চেয়ে ভালো খেলেই জিততে হবে।

সময়টা তেমন ভালো কাটছে না ইন্টার মিলানের। চার লিগ ম্যাচে এখনো না হারলেও দু’ম্যাচে পয়েন্ট হারিয়েছে ইনজাঘি শীষ্যরা। এর মাঝে ফেদেরিকো দিমারসো, মার্কো আর্নোতোভিচরা এখনো অনুশীলনে যোগ দেননি। তবে ইনজুরি কাটিয়ে ফিরতে পারেন আলেহান্দ্রো বাস্তোনি, হাকান কালহানগলু, নিকোলা বারেইয়ারা।

অন্যদিকে ম্যানসিটির মতোই পিএসজির মৌসুমটাও শুরু হয়েছে দারুণভাবে। কিলিয়ান এমবাপের প্রস্থানের পরও পথ হারায়নি এনরিকের দল। পার্ক দ্য প্রাসে জিরোনার বিপক্ষে তাই এগিয়ে থেকেই নামবে পারিশিয়ানরা।

Link copied!