• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মাহমুদউল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৫:৩৪ পিএম
টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি : সংগৃহীত

যা বলা হচ্ছিল, সেটাই বাস্তবে পরিনত হলো। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টির আগের দিন মঙ্গলবার অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

বাংলাদেশ দলের বহু ম্যাচে শেষ ভরসাই ছিলেন তিনি। অনেক ম্যাচ জিতিয়েছেনে একক নৈপূন্য দিয়ে। তারপরও বয়স একটা ফ্যাক্টর। আগামী ৪ ফেব্রুয়ারী ৩৯ বছর পূর্ণ হবে তার, পা রাখবেন চল্লিশে। বয়সের কারণে ঠিক তাল মিলিয়ে আর খেলতে পারছেন না পঞ্চপাণ্ডবের অন্যতম বাংলাদেশি ক্রিকেট তারকা মাহমুদউল্লাহ।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই আলোচনায় ছিলেন মাহমুদউল্লাহ। টাইগার এই ব্যাটারের ব্যাটিংটা ঠিক টি-টোয়েন্টি সুলভ না বলে কম সমালোচনা হচ্ছিল না। যে কারণে ভারতের বিপক্ষে চলমান সিরিজের দলে তাকে দেখেও অনেকে অবাক হয়েছিলেন। এরই মধ্যে শোনা গের, ভারত সিরিজেই টি-টোয়েন্টি সংস্করণের ক্রিকেটে বিদায় বলে দেবেন অভিজ্ঞ এই ক্রিকেটার। এবার বিদায়টাই বলে দিলেন তিনি।

২০২১ সালের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মাহমুদউল্লাহ। এবার টি-টোয়েন্টি থেকেও বিদায় নেওয়ার পথে এই ক্রিকেটার।

ধারণা করা হচ্ছে, ভারতের বিপক্ষে বাকি দুই টি-টোয়েন্টি খেলেই ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ থেকে অবসরে যাবেন রিয়াদ। সে হিসেবে আগামী ১২ অক্টোবর হায়দরাবাদে খেলবেন ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে বুধবার দিল্লিতে খেলবেন ভারতের বিপক্ষে দ্বিতীয় টি–টোয়েন্টিতেও।

গণমাধ্যমের প্রতিবেদন বলছে, ভারত সিরিজে খেলে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্তের কথা বিসিবিকে আগেই জানিয়েছিলেন মাহমুদউল্লাহ। বিসিবিও তার মাঠ থেকে বিদায়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন ম্যাচের হিসেবে সবচেয়ে অভিজ্ঞতম এই ক্রিকেটার। ২ বলে ১ রান করে সাজঘরে ফেরেন রিয়াদ।

Link copied!