• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬

আইসিসি থেকে সুখবর পেলেন মাহমুদউল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০৮:৫১ পিএম
আইসিসি থেকে সুখবর পেলেন মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটারদের অবস্থা নাজেহাল। ব্যাট হাতে ব্যর্থ টপ অর্ডার থেকে মিডল অর্ডার সবাই। মাঝে মাঝে কারও ব্যাট জ্বলে উঠলেও তা ধারাবাহিক নয়। তবে, অন্য সবার থেকে আলাদা মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে প্রত্যেক ম্যাচেই হাসছে তার ব্যাট। রান পাচ্ছে সব ম্যাচে। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন রিয়াদ। পেয়েছেন সেঞ্চুরির দেখাও। এবার আইসিসি থেকে সুখবর পেয়েছেন ’সাইলেন্ট কিলার খ্যাত’ মাহমুদউল্লাহ রিয়াদ।

বুধবার (১ নভেম্বর) ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। যেখানে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। চলতি বিশ্বকাপে জ্বলে উঠতে পারছে না বাংলাদেশি ব্যাটাররা। কিছুটা দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিটনেস ইস্যুতে ভারত বিশ্বকাপের টিকিট পাওয়া নিয়ে যার অনিশ্চয়তা ছিল, সে ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহই এবারের আসরে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান। এক সেঞ্চুরি ও এক ফিফটিতে ৫ ইনিংসে ২৭৪ রান করে টাইগারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। তাতে উন্নতির ছাপ পড়েছে তার র‌্যাঙ্কিংয়েও।

গত সপ্তাহের প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান ছিল ৫০তম। ৫৪৬ রেটিং নিয়ে দুই ধাপ এগিয়ে বর্তমানে তিনি যৌথভাবে অস্ট্রেলিয়ার মিচেল মার্শের সঙ্গে অবস্থান করছেন ৪৮তম স্থানে।

বাংলাদেশিদের মধ্যে সবার ওপরে থাকা মুশফিকুর রহিমের অবস্থান ৩০তম। তার রেটিং ৬১০। দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডসের পর পাকিস্তানের বিপক্ষে বাজে ব্যাটিংয়ে চার ধাপ অবনতি হয়েছে তার। তালিকার ৪৬তম স্থানে সাকিব আল হাসান আর ৫১তম স্থানে অবস্থান লিটন দাসের। শীর্ষে স্থান দখলে রেখেছেন বাবর আজম।

Link copied!