রাতে সাকিবের নেতৃত্বে মাঠে নামছে লস অ্যাঞ্জেলস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:৩৮ পিএম
রাতে সাকিবের নেতৃত্বে মাঠে নামছে লস অ্যাঞ্জেলস
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিশ্বের বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান। সম্প্রতি তিনি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। আর ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ক্যারিয়ারের শেষ টেস্ট টেস্ট খেলতে চেয়েছিলেন। যদিও একটি মিথ্যে মামলায় ফেঁসে গিয়ে সেই টেস্ট খেলার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা পাচ্ছেন না সাকিব। ফলে তার দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। কিন্তু ক্রিকেট থেকে তো আর দূরে থাকা যায় না। ভারতের মাটিতে তাই দ্বিতীয় টেস্ট খেলেই উড়াল দিয়েছেন যুক্তরাষ্ট্রে।

এদিকে, ৩৭ বছর বয়সী এই টাইগার অলরাউন্ডারের কাঁধে নেতৃত্বের ভার তুলে দিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) দল লস অ্যাঞ্জেলস ওয়েভস।

এনসিএল এর আয়োজনে উদ্বোধনী আসরের পর্দা উঠেছে শুক্রবার। মোট ৬ দলের অংশগ্রহণে ১০ ওভারের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। ফাইনাল ম্যাচ হবে ১৪ অক্টোবর।

শনিবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই নামবে সাকিবের দল লস অ্যাঞ্জেলস। প্রতিপক্ষ নিউইয়র্ক লায়ন্স। ম্যাচটি শুরু হবে রাত ৯টায়।

শুক্রবার সাকিবকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে লস অ্যাঞ্জেলস। টাইগার ক্রিকেটারের নেতৃত্বে এই দলের হয়ে খেলবেন অ্যাডাম রসিঙ্গটন, টিমাল মিলস ও টিম ডেভিডের মতো বড় তারকারা। আর সাকিবদের কোচিংয়ের দায়িত্ব কাঁধে নিয়েছেন মিকি আর্থার।

সাকিবদের পরের ম্যাচ ৬ অক্টোবর। রাত ৯টায় ওই ম্যাচে লস অ্যাঞ্জেলসের প্রতিপক্ষ টেক্সাস গ্ল্যাডিয়েটর্স। সাকিবরা তৃতীয় ম্যাচ খেলবেন ৭ অক্টোবর আটলান্টা কিংসের বিপক্ষে। ওই ম্যাচ শুরু হবে ভোর ৬টায়।

এ লিগে খেলার কথা ছিল তামিম ইকবালেরও। বাঁহাতি টাইগার ওপেনারকে দলে নিয়েছিল টেক্সাস গ্ল্যাডিয়েটর্স। তবে বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজে ধারাভাষ্যকারের দায়িত্ব পালনের কারণে এনলিএলে খেলা হচ্ছে না তামিমের। যে কারণে টেক্সাসের চূড়ান্ত স্কোয়াডে নাম নেই বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়কের।

তামিমের দলকে টেক্সাসকে নেতৃত্ব দেবেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। এছাড়া এই দলে আছেন সামিত প্যাটেল, ডেভিড মালান ও ওয়াহাব রিয়াজের মতো ক্রিকেটাররা।

 

Link copied!