• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে দেশ ছাড়লেন লিটন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৪:১৬ পিএম
লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে দেশ ছাড়লেন লিটন
ছবি: সংগৃহীত

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ শেষ করে দেশে আসতে না আসেতেই শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে ডাক পেয়েছেন লিটন দাস। তিনি খেলবেন সাকিব, মিঠুনদের দল গল টাইটানসের হয়ে। শনিবার ( ১২ আগস্ট) শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বাংলাদেশের এই উইকেট কিপার ব্যাটসম্যান।

সদ্য লিটন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলেছিল সারে জাগুয়ার্সের হয়ে। দলটির হয়ে ফাইনাল খেললেও শিরোপার স্বাদ নিতে পারেননি লিটন। পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের ওয়ানডে সহ-অধিনায়ক সারের হয়ে ৮ ইনিংসে করে ১৫২ রান। তিনি জাগুয়ার্সের খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

এলপিএলে খেলতে শ্রীলঙ্কাতে আছেন বাংলাদেশের আরও ৩ ক্রিকেটার। তাদের সঙ্গে নতুন করে যুক্ত হচ্ছে লিটন দাস। তবে এর আগে জাফনা কিংসের হয়ে ৬ ম্যাচ খেলে দেশে ফিরে এসেছেন তাওহীদ হৃদয়। আর তাসকিন ডাক পেলেও তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেতে দেয়নি।

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ শুরু হয়েছে গত ৩০ জুলাই থেকে চলবে ২০ আগস্ট পর্যন্ত। এরই মধ্যে লিটনের দল গল টাইটানস টুর্নামেন্টে ৬ ম্যাচ খেলে ফেলেছে। তারা এই ৬ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৪ হার নিয়ে পয়েন্ট তালিকার সবার নিচে অবস্থান করছে।

এশিয়া কাপকে সামনে রেখে বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে প্রস্তুতি ক্যাম্প চলছে। এই সময় সাকিব, লিটন ও শরিফুলরা এলপিএলে খেলার কারণে দেশের বাইরে আছে। লঙ্কা প্রিমিয়ার লিগ শেষ করে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের।
 

Link copied!