• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সোশ্যাল মিডিয়া দেখার মতো সময় নেই লিটনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৩:০৯ পিএম
সোশ্যাল মিডিয়া দেখার মতো সময় নেই লিটনের
বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। ছবি: সংগৃহীত

বাংলাদেশের মানুষের কাছে ক্রিকেট অন্যরকম আবেগের জায়গা। আর এই আবেগকে ঘিরে দেশের মানুষ প্রতিনিয়ত ব্যস্ত থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। সেখানে ক্রিকেট নিয়ে প্রতিনিয়ত আলোচনা-সমালোচনা করতে দেখা যায় নেটিজেনদের। তাদের হাত থেকে রেহায় পায় না ক্রিকেটাররাও। তারা মাঠে ভালো খেললে যেমন প্রশংসা পেয়ে থাকেন, তেমন খারাপ খেললে সমালোচিত হয়ে থাকেন।

নেটিজেনদের মধ্যে প্রায়ই আলোচনায় আসে খেলোয়াড়দের ব্যক্তিগত জীবন বা তাদের পারফরম্যান্স। সর্বশেষ পেসার তানজিম হাসান সাকিব এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে অভিষেকে দারূণ পারফরম্যান্স করে নেটিজেনদের প্রশংসা কুড়ান। এরপর তিনি মূদ্রার ওপর পিঠ দেখে ফেলেন। তার পুরোন ফেসবুক পোস্টের কারণে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায়।

তার পুরোন ফেসবুক পোস্টে ‘নারী বিদ্বেষ’, ভিন্ন সম্প্রদায়ের বিরুদ্ধে বিরুপ মনোভাবসহ নানা অভিযোগ উঠে। এ নিয়ে বিসিবি তাকে সতর্ক করে। তাদের কাছে ক্ষমাও প্রার্থনা করেন তানজিম। এ নিয়ে দেশের ক্রিকেট সরব রয়েছে বেশ কিছুদিন ধরে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। এই সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে আসেন ভারপ্রাপ্ত ওয়ানডে অধিনায়ক লিটন দাস। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে মাঠের বাইরের আলোচনা কীভাবে দেখেন? এমন প্রশ্নের উত্তরে বুধবার (২০ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে লিটন এক কথায় বলেন, “দেখি না।”

এর আগে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুটিতে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। তখন সংবাদ সম্মেলনে ‘২৫ গড় খারাপ নয়’ এমন মন্তব্য করেন তিনি। সেটি নিয়েও বেশ সমালোচনা হয়েছিল। সেসব কি ক্রিকেটারদের জীবনে কোনো প্রভাব রাখে?

লিটন বলেন, “আমি বললাম উনার প্রশ্নে। এখন এত পরিমানে খেলা, সামাজিক যোগাযোগ মাধ্যম দেখার মতো সময় আমাদের হাতে নেই। প্রতিটি খেলোয়াড়ের কারও কাছে নেই। যে যার ব্যক্তিগত জীবন নিয়ে ব্যস্ত থাকে। তারপরের সময়টা পরিবারকে দেয়। আমার কাছে মনে হয় না এই জিনিসটা প্রভাব রাখে।”

Link copied!