• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেও কোনোলি আর ডোয়ার্শিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৬:৩২ পিএম
টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেও কোনোলি আর ডোয়ার্শিস
কুপার কোনোলি ও বেন ডোয়ার্শিস। ছবি : সংগৃহীত

ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি অভিষেকের পর এবার অস্ট্রেলিয়ার ওয়ানডে দলেও জায়গা পেয়ে গেলেন কুপার কোনোলি। একইসঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পেস বিভাগের শক্তি বাড়াতে রেখে দেওয়া হলো বেন ডোয়ার্শিসকেও।

প্রায় দুই মাস আগে স্কটল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। তবে চোটের ধাক্কায় এরই মধ্যে বেশ কয়েকজন পেসারকে হারিয়েছে তারা। তাই রিজার্ভ হিসেবে তরুণ পেসার বিয়ার্ডমেনকেও উড়িয়ে নেওয়া হচ্ছে ইংল্যান্ডে।

স্কটল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় কোনোলির। পরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও খেলেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। শুরুতে এই দুই সিরিজের দলেই নেওয়া হয়েছিল তাকে।

তবে আনুষ্ঠানিক বিবৃতিতে সোমবার জানানো হয়, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলেও যুক্ত করা হয়েছে ২১ বছর বয়সী অলরাউন্ডারকে।

কোনোলির মতো শুরুতে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না ডোয়ার্শিস। তবে ন্যাথান এলিসের পর রাইলি মেরেডিথ ও হ্যাভিয়ের বার্টলেটেরও চোট সমস্যা দেখা দিলে বাঁহাতি পেসারকে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির আগে দলে ডেকে নেওয়া হয়।

টি-টোয়েন্টি সিরিজ চলাকালের জশ হেইজেলউডেরও পেশিতে অস্বস্তি দেখা দেওয়ায় এবার ৩০ বছর বয়সী পেসারকে ওয়ানডে দলেও রেখে দেওয়া হয়েছে।

মূল স্কোয়াডে সুযোগ না পেলেও রিজার্ভ ক্রিকেটার হিসেবে প্রথমবার জাতীয় দলের সঙ্গে থাকার সুযোগ পাচ্ছেন ১৯ বছর বয়সী বিয়ার্ডমেন। চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ম্যাচ সেরা হয়েছিলেন ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার পেসার।

ট্রেন্ট ব্রিজে আগামী বৃহস্পতিবার হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

অস্ট্রেলিয়ার পরিবর্তিত স্কোয়াড: মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স কেয়ারি, কুপার কোনোলি, বেন ডোয়ার্শিস, জেইক ফ্রেজার-ম্যাকগার্ক, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও অ্যাডাম জ্যাম্পা।

Link copied!